Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

স্বাস্থ্যমন্ত্রী

শর্ত পূরণ ছাড়া অস্ত্রোপচারের অনুমোদন নয়

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১১, ২০২৪, ০৬:০৪ পিএম


শর্ত পূরণ ছাড়া অস্ত্রোপচারের অনুমোদন নয়

‘অস্ত্রোপচারের যাবতীয় ব্যাকআপ সাপোর্ট ও শর্তাবলি পূরণ করা ছাড়া অস্ত্রোপচারের অনুমোদন দেয়া হবে না।’

সোমবার (১১ মার্চ) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সভাকক্ষে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনুমোদন ছাড়া অস্ত্রোপচার করতে গিয়ে কোনো দুর্ঘটনা ঘটলে, তার দায়দায়িত্ব ওই হাসপাতাল ও চিকিৎসকদের নিতে হবে। শর্ত পূরণ ছাড়া অস্ত্রোপচারের কোনো অনুমোদন দেয়া হবে না।

তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর কাছে চিকিৎসা সেবা পৌঁছে দিতে না পারলে মেডিকেল কলেজগুলোতে রোগীর চাপ কোনোদিনই কমবে না। তাই প্রান্তিক পর্যায়ে চিকিৎসাসেবা পৌঁছে দিতে জেলা হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে চিকিৎসা সেবার মান উন্নত করতে হবে।

ডা. সামন্ত লাল সেন বলেন, রাজশাহীতে একটি জেলা হাসপাতাল আছে। এটি অত্যন্ত সুন্দর, কিন্তু খালি পড়ে আছে। এই হাসপাতালটি সচল করা হবে। সেখানে জনবলের ঘাটতি আছে, সেগুলোও দেখা হবে।

চিকিৎসকদের ওএসডির বিষয়ে স্বাস্থ্যবিভাগের মহাপরিচালক বলেন, চিকিৎসকদের ওএসডি কমিয়ে আনার ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রীকে একটি পরিকল্পনা দেয়া হয়েছে, তা বাস্তবায়িত হলে এটি কমে আসবে।

এরআগে স্বাস্থ্যমন্ত্রী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নবনির্মিত আইসিইউ কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন। এদিন সকাল ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় সভা করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহম্মেদ, মেডিকেল কলেজের অধ্যক্ষ নওশাদ আলীসহ হাসপাতালের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আরএস

Link copied!