Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

রাজস্থানে পরীক্ষার্থীদের ওড়না সরানোর নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ২৫, ২০২২, ১১:১৪ এএম


রাজস্থানে পরীক্ষার্থীদের ওড়না সরানোর নির্দেশ

ভারতের কেরালা রাজ্যে স্নাতকপূর্ব জাতীয় যোগ্যতা ও প্রবেশিকা পরীক্ষায় (এনইইটি) বসার আগে নারী পরীক্ষার্থীদের অন্তর্বাস খুলে কেন্দ্রে ঢুকতে বাধ্য করা হয়েছিল। এ ঘটনায় পাঁচ নারীকে গ্রেফতারও করে রাজ্য পুলিশ।

পরীক্ষায় অংশ নেওয়া প্রায় ১০০ ছাত্রী সম্প্রতি অভিযোগ করেছেন যে পরীক্ষায় উপস্থিত হওয়ার আগে তাদের ব্রা খুলতে বাধ্য করা হয়েছিল। সেই বিতর্কের আগুনের আঁচ এখনও নেভেনি। তারই মাঝে এবার রাজস্থানে শুরু নয়া বিতর্ক। 

রাজস্থান এলিজিবিলিটি এক্সামিনেশন ফর টিচারের পরীক্ষায় নারী পরীক্ষার্থীদের ওড়না সরানো নিয়ে বিতর্ক শুরু হয়েছে। অসৎ উপায়ে যাতে কেউ পরীক্ষা না দিতে পারে, তা নিশ্চিত করতেই এমনটি করা হয়েছে বলে জানা গেছে। তা নিয়ে এবার বিতর্ক শুরু হয়েছে রাজস্থানে।

জানা গেছে, শুধু ওড়না সরানোই নয়, অনেক পরীক্ষার্থীর জামার হাতা কেটে নেওয়া হয়, কয়েকজনের সাড়ির সেফটিপিন খুলে নেওয়া হয়। কোনও কোনও পরীক্ষার্থীকে আবার ক্ষত থেকে ব্যান্ডেজ সরাতে বলা হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

তাছাড়া বহু পরীক্ষার্থীকে চুড়ি, মঙ্গলসূত্র, জুতো, চটিও খুলে ফেলতে বলা হয়। রাজস্থানের দুঙ্গারপুর জেলায় এই ঘটনাগুলি ঘটে বলে জানা গিয়েছে। সেই জেলায় ‘রিট’-এর মোট ৩২টি পরীক্ষা কেন্দ্র ছিল।


সূত্র: হিন্দুস্তান টাইমস


আমারসংবাদ/টিএইচ

Link copied!