Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ভারী বর্ষণে তেহরানের উত্তরে আকস্মিক বন্যা: ৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ২৯, ২০২২, ০৯:০১ পিএম


ভারী বর্ষণে তেহরানের উত্তরে আকস্মিক বন্যা: ৭ জনের মৃত্যু

অসময়ে হঠাৎ ভারী বর্ষণের কারণে ইরানের রাজধানী তেহরানের উত্তরে ইমামজাদা দাউদ অঞ্চলে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালের এই আকস্মিক বন্যায় অন্তত সাতজনের মৃত্যু হয়েছে এবং এখনও বেশ কয়েক জন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। আবারও বন্যা দেখা দেয়ার আশঙ্কায় আশপাশের মানুষ তাদের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে গেছেন।

এর আগে ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সিস্তান ও বালুচিস্তান প্রদেশে গত কয়েকদিনের বন্যায় দুই শিশুসহ অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে।

তেহরানের ফায়ার ব্রিগেডের ভারপ্রাপ্ত প্রধান কুদরাত উল্লাহ মোহাম্মাদি বলেছেন, নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে উদ্ধার কার্যক্রম চলছে। ইমামজাদা দাউদ একটি পর্যটন এলাকা হওয়ার কারণে নিখোঁজ মানুষদের সংখ্যা তাৎক্ষণিকভাবে নিরূপণ করা মুশকিল হয়ে পড়েছে। ত্রাণ ও উদ্ধার তৎপরতায় অংশগ্রহণকারীরা বলছেন, বন্যায় বিস্তীর্ণ এলাকা কয়েক ফুট উচ্চতার কাদামাটিতে ঢেকে গেছে।

বন্যার ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো। প্রকাশিত ছবিতে দেখা গেছে, মানুষের ব্যক্তিগত গাড়িগুলো কাদামাটিতে আটকে গেছে। আবহাওয়ার পূর্বাভাসে তেহরান ও আশপাশের এলাকায় আবারও বন্যা হওয়ার আশঙ্কার কথা জানানো হয়েছে।

আলবোর্জ পর্বতমালার পাদদেশে ইরানের রাজধানী তেহরান অবস্থিত হওয়ার কারণে এই পর্বতমালায় ভারী বর্ষণ হলে এর পাদদেশ প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দেয়। তেহরানের সিটি কর্পোরেশন আগাম প্রতিরোধের অংশ হিসেবে নগরীর উত্তর অংশের সব পার্ক ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করেছে। সূত্র: পার্সটুডে

এবি

Link copied!