Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সিরিয়ায় রকেট হামলায় শিশুসহ নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ২০, ২০২২, ০১:০৪ পিএম


সিরিয়ায় রকেট হামলায় শিশুসহ নিহত ১৪

সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর আল বাবের একটি বাজারে রকেট হামলায় পাঁচ শিশুসহ অন্তত ২০ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন। সিরিয়া সরকার হামলার জন্য তুরস্ককে দায়ী করেছে।

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় কর্মরত জরুরি বিভাগের কর্মীদের বরাত দিয়ে শনিবার (২০ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

আন্তর্জাতিক এই সংস্থাটি বলছে, হামলার পর উদ্ধার ও অনুসন্ধান অভিযান এখনও অব্যাহত রয়েছে। আর তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

টানা ১১ বছর ধরে সিরিয়ায় গৃহযুদ্ধ চলছে। দীর্ঘ এই সংঘাতের কারণে গৃহযুদ্ধে সংশ্লিষ্ট ভিন্ন ভিন্ন পক্ষ সিরিয়ার একেক অঞ্চল নিয়ন্ত্রণ করে থাকে।

শুক্রবার (১৯ আগস্ট) হামলার শিকার হওয়া আল-বাব শহরটি তুর্কি সমর্থিত বিদ্রোহীদের দখলে থাকা আলেপ্পো প্রদেশের মধ্যে পড়ে। তবে এই প্রদেশের অন্যান্য অংশ রাশিয়া সমর্থিত সিরিয়ার সরকারি সেনাদের দখলে রয়েছে।

যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ) সিরিয়ার উত্তর এবং উত্তর-পূর্বের কিছু অংশ নিয়ন্ত্রণ করে। এসডিএফের মিডিয়া সেন্টারের প্রধান ফরহাদ শামি জানিয়েছেন, শুক্রবারের ওই হামলার ব্যাপারে তারা কিছু জানেন না।

সম্প্রতি সিরিয়ার বিরোধীদলগুলোকে সরকারের সঙ্গে বিরোধ মিটিয়ে ফেলার আহ্বান জানিয়েছে তুরস্ক।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!