Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক

সেপ্টেম্বর ৫, ২০২২, ০৮:৫৫ পিএম


যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

নবনির্বাচিত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লিজ ট্রাসকে বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, আপনার নিয়োগ এটাই প্রমাণ করে যে দেশকে উন্নতি ও সমৃদ্ধির নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আপনার নেতৃত্বের প্রতি ব্রিটিশ জনগণের আস্থা রয়েছে।

বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে ঐতিহাসিক সম্পর্কের কথা তুলে ধরে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, আমাদের গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং সহনশীলতা মূল্যবোধের গভীরে নিহিত।

শেখ হাসিনা সন্তোষ প্রকাশ করে বলেন, দুই দেশের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ এবং টেকসই উন্নয়নে শক্তিশালী সহযোগিতা সময়ের সাথে সাথে আরো শক্তিশালী হয়েছে।

সবকিছুর ঊর্ধ্বে যুক্তরাজ্যে বাংলাদেশ-ব্রিটিশ প্রবাসীরা দুই দেশের উন্নয়নের জন্য কাজ করবে, আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

তিনি বলেন, ২০২২ সাল সবচেয়ে তাৎপর্যপূর্ণ বছর, কারণ কমনওয়েলথভুক্ত দুই দেশ তাদের বন্ধুত্বের ৫০ বছর উদযাপন করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘস্থায়ী রাজনৈতিক, অর্থনৈতিক এবং কৌশলগত অংশীদারিত্বকে আরও জোরদার করতে দেশটির নতুন প্রধানমন্ত্রী ট্রাসের সঙ্গে কাজ করতে উন্মুখ বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

লিজ ট্রাসের সুস্বাস্থ্য ও সাফল্য এবং যুক্তরাজ্যের জনগণের শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধি কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

টিএইচ

Link copied!