Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ইউক্রেনে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ১৫, ২০২৩, ০৫:৩৮ পিএম


ইউক্রেনে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২১

ইউক্রেনজুড়ে আবার নতুন করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। শনিবার (১৪ জানুয়ারি) দেশটির পূর্বাঞ্চলের দিনিপ্রো শহরে আবাসিক ভবনে চালানো হামলায় কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, বেসরকারি স্থাপনায় এসব ক্ষেপণাস্ত্র হামলায় নিহতদের মধ্যে অনেক শিশুও রয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বিদ্যুৎ স্থাপনায় ক্ষেপনাস্ত্রের আঘাতে কিয়েভ, খারকিভ ও ওডেসা শহরের বেশিরভাগ এলাকা এখন জরুরি ব্ল্যাকআউট বা বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।

হামলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দানিপ্রো শহরের একটি ৯ তলা ভবন। ক্ষেপণাস্ত্র আঘাত করলে বেশ কয়েকটি তলা ধূলিসাৎ হয়ে হতাহতের ঘটনা ঘটে।

ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, ওই আঘাতে অন্তত ৭৩ জন আহত হয়েছে। যাদের মধ্যে ১৪ শিশুও রয়েছে। গত কয়েক মাসের মধ্যে এটাই সবচেয়ে ভয়াবহ হামলা।

শহরের বিদ্যুৎ অবকাঠামোর কাছাকাছি না হওয়ার পরেও কেনো ওই ভবনটিকে লক্ষ্যবস্তু করা হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

ধারণা করা হচ্ছে, ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামো লক্ষ্য করে হামলা করা হলেও হয়তো এটি রাশিয়ার ক্ষেপণাস্ত্রগুলোর লক্ষ্য নির্ধারণে ত্রুটিপূর্ণ ছিল। অথবা রাশিয়ার যেসব ক্ষেপণাস্ত্র ইউক্রেন ভূপাতিত করেছে, এটি তার একটিও হতে পারে, যদিও সেই সম্ভাবনা কম।

এআরএস\টিএইচ

Link copied!