Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বিশ্বে করোনায় আরও ৯১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ৯, ২০২৩, ০৯:৪৬ এএম


বিশ্বে করোনায় আরও ৯১১ জনের মৃত্যু

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৯১১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৫৪৮ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ লাখ ৫০ হাজার ২৩০ জন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৪২ জনের এবং আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৩৯ জন। একইসময়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৪৩৮ জন এবং মৃত্যু হয়েছেন ১৬১ জনের।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯৯ জন এবং মারা গেছেন ৪২ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৮০ জন এবং মারা গেছেন ১০৭ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২১৭ জন এবং মারা গেছেন ৯৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১২০ জন এবং মারা গেছেন ১০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ৪৩ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ৪৫ জন।

একইসময়ে ইরানে আক্রান্ত হয়েছেন ১৪৪ জন এবং মারা গেছেন ৪ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৯২ জন এবং মারা গেছেন ৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৯৯৫ জন এবং মারা গেছেন ৪ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ৪৭ জন এবং মারা গেছেন ১০ জন। ফিলিপাইনে কোনো আক্রান্ত নেই এবং মারা গেছেন ১০ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২৮৪ জন এবং মারা গেছেন ৮ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৪৬ জন এবং মারা গেছেন ৬ জন। পর্তুগাল আক্রান্ত হয়েছেন ৬৭১ জন এবং মারা গেছেন ১৯ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৮৬০ জন এবং মারা গেছেন ৭ জন। কোস্টারিকায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২০১ জন এবং মারা গেছেন ২৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৬৬ লাখ ৫৭ হাজার ২৩৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৭৫ হাজার ২৫৮ জনের। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৯১ লাখ ৩৩ হাজার ৯৬৯ জন।

এবি

Link copied!