Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

অস্ট্রেলিয়ায় বিয়ের বাস দুর্ঘটনায় নিহত অন্তত ১০

আন্তর্জাতিক ডেস্ক

জুন ১২, ২০২৩, ১১:৩৭ এএম


অস্ট্রেলিয়ায় বিয়ের বাস দুর্ঘটনায়  নিহত অন্তত ১০

অস্ট্রেলিয়ায় বিয়ের বাস দুর্ঘটনার শিকার হওয়ার পর কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২৫ জন। রোববার (১১ জুন) রাতে বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে দেশটির ওয়াইন অঞ্চলে এই ঘটনা ঘটে।

দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার (১২ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার ওয়াইন অঞ্চলে বিয়ের বাস দুর্ঘটনায় পড়ার পর অন্তত ১০ জন মারা গেছেন এবং আরও ২৫ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হতাহত বাসযাত্রীরা রোববার রাতে বিবাহ অনুষ্ঠান থেকে ফিরছিলেন।

পথিমধ্যে নিউ সাউথ ওয়েলসের হান্টার ভ্যালির গ্রেটার কাছে ওয়াইন কাউন্টি ড্রাইভে তাদের কোচ উল্টে যায়। আর এতেই হতাহতের ওই ঘটনা ঘটে।

পুলিশ বলছে, তারা দুর্ঘটনাস্থলের আশপাশের পরিস্থিতি খতিয়ে দেখছে। এছাড়া দুর্ঘটনাকবলিত বাসের চালককে গ্রেপ্তার করা হয়েছে। তার বয়স ৫৮ বছর।

নিউ সাউথ ওয়েলসের পুলিশের অ্যাক্টিং অ্যসিস্ট্যান্ট কমিশনার ট্রেসি চ্যাপম্যান বলেছেন, বিয়ের অনুষ্ঠান শেষে অতিথিরা ‘সম্ভবত থাকার জন্য’ সিঙ্গেলটনে যাচ্ছিলেন। পথিমধ্যে স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে।

ট্রেসি চ্যাপম্যান আরও বলেছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আহত ২৫ জন যাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের মধ্যে দু’জনকে দুর্ঘটনাস্থল থেকে এয়ারলিফট করে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসের নীচে এখনও লোকেরা আটকে থাকতে পারে বলে আশঙ্কা করছেন তিনি।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘এমন একটি সুন্দর জায়গায় আনন্দের একটি দিন এতো ভয়ানক দুর্ঘটনা ও প্রাণহানির মধ্য দিয়ে শেষ হওয়াটা’ খুবই নিষ্ঠুর, দুঃখজনক এবং অন্যায়’।

আলবানিজ বলেন, আহত যাত্রীদের মধ্যে কয়েকজন জন হান্টার হাসপাতালে আছেন। তবে অনেককে সিডনিতে নিয়ে যাওয়া হয়েছে।

নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার ক্রিস মিন্স বলেছেন, দুর্ঘটনায় এতগুলো প্রাণ হারানো ‘হৃদয়বিদারক থেকে কম কিছু নয়’। তার ভাষায়, ‘আনন্দের একটি দিন এই ধরনের ধ্বংসাত্মক ক্ষতির মধ্য দিয়ে শেষ হওয়া সত্যিই নিষ্ঠুর। যারা আহত হয়েছেন তাদের জন্যও আমাদের সমবেদনা রয়েছে।’

পুলিশ বলেছে, তারা এখনও দুর্ঘটনার শিকারদের শনাক্ত করতে এবং তাদের আত্মীয়দের সাথে যোগাযোগ করার জন্য কাজ করছে। এক বিবৃতিতে তারা বলেছে, ‘বাসে থাকা ব্যক্তিদের পরিবার এবং বন্ধুদের সেসনক থানায় যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।’

এইচআর

 

Link copied!