Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সুপ্রিমকোর্ট লিগ্যাল এইডে প্যানেল আইনজীবী হলেন ইশরাত হাসান

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ৭, ২০২২, ০৪:২৫ পিএম


সুপ্রিমকোর্ট লিগ্যাল এইডে প্যানেল আইনজীবী হলেন ইশরাত হাসান

সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যডভোকেট ইশরাত হাসানকে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটিতে প্যানেল আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া আরো ৮ আইনজীবীকে ওই কমিটিতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কমিটির ২২তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বুধবার (৭ সেপ্টেম্বর) জানিয়েছেন সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিসার ফারাহ মামুন। সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের সভাপতিত্বে ওই সভা অনুষ্ঠিত হয়। 

নতুন যাদের অন্তর্ভুক্ত করা হয়েছে তারা হলেন- অ্যাডভোকেট শেগুফতা তাবাসসুম আহমেদ, অ্যাডভোকেট ইশরাত হাসান, অ্যাডভোকেট সাবরিনা জেরিন, ব্যারিস্টার সৈয়দ নাফিউল ইসলাম, অ্যাডভোকেট সাদিয়া তাসনিম, অ্যাডভোকেট নিশাত ফারজানা, অ্যাডভোকেট সাবিনা ইয়াসমিন, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ মাহবুবুল করিম, অ্যাডভোকেট আরিফুল হক রোকন। 

বর্তমানে হাইকোর্ট বিভাগের জন্য ৫৪ জন এবং আপিল বিভাগে ১১ জনসহ মোট জন ৬৫ জন আইনজীবী সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী তালিকাভুক্ত আছেন।

দেশের স্বল্প আয়ের ও অসহায় নাগরিকদের আইনি সেবা নিশ্চিতের লক্ষ্যে ২০০০ সালে ‘আইনগত সহায়তা প্রদান আইন’ করা হয়। 

এই আইনের অধীনেই প্রতিষ্ঠা করা হয় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। এই সংস্থার অধীনে সুপ্রিম কোর্টসহ দেশের ৬৪  জেলায় লিগ্যাল এইড কমিটি কাজ করছে।

 

টিএইচ

Link copied!