Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশে কুয়েলারস্টোন নিয়ে এলো নুপামি বিডি

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৮, ২০২৩, ০৮:০৯ পিএম


বাংলাদেশে কুয়েলারস্টোন নিয়ে এলো নুপামি বিডি

বাংলাদেশে প্রিমিয়াম স্প্যানিশ পণ্যের অন্যতম পরিবেশক নুপামি বিডি লিমিটেড সম্প্রতি নিয়ে এলো কুয়েলারস্টোন। এ উপলক্ষ্যে রাজধানীতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো দে আসিস বেনিতেজ সালাস। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুয়েলারস্টোনের দুই স্বত্ত্বাধিকারি দিয়েগো মার্টিনেজ ক্যানো এবং দিয়েগো মার্টিনেজ ক্রুজ। এছাড়াও নুপামি বিডি লিমিটেডের প্রধান কর্মকর্তা আরিটজ ইজুরা, স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিষ্ঠাতা, সাবেক প্রেসিডেন্ট নুরিয়া লোপেজ এবং নুপামি বিডি লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তাগণ সফল এই অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্পেনের ক্যান্টোরিয়ায় (আলমেরিয়া) ১৯৫৮ সালে যাত্রা শুরু করে কুয়েলারস্টোন।

প্রতিষ্ঠার পর থেকেই প্রতিষ্ঠানটি জাতীয় এবং আন্তর্জাতিকভাবে প্রসার লাভ করেছে। তারা আলমেরিয়ায় স্থানীয়ভাবে উৎপাদন এবং একই সঙ্গে প্রাকৃতিক পাথরের বিখ্যাত পরিবেশক হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে। উৎপাদন প্রক্রিয়ার সব ধরণের সক্ষমতা রয়েছে কুয়েলারস্টোনের। বিশ্বব্যাপী যে কোন খনি থেকে পাথর নির্বাচনের স্বাধীনতা প্রদান করে থাকে তারা। এছাড়াও প্রতিষ্ঠানটি নকশার রূপায়ণ, পাথর উৎপাদন, পরিবহন, এবং স্থাপনের প্রযুক্তিগত পরামর্শও দিয়ে থাকে।

কুয়েলারস্টোন আন্তর্জাতিকভাবে পরিচিত স্থপতি এবং ডিজাইনারদের সঙ্গে যৌথভাবে আবাসিক, বাণিজ্যিক এবং বিভিন্ন স্থাপনা নিমার্ণে সহযোগীতা করেছে। যার মধ্যে রয়েছে- ফস্টার অ্যান্ড পার্টনারস, রাফায়েল দে লা হোজ, রন আরাদ, পিনিনফারিনা এবং সাওটা।

৩০টিরও বেশি দেশজুড়ে বিস্তৃত রয়েছে প্রতিষ্ঠানটির নানান ব্যতিক্রমধর্মী প্রজেক্ট, যার জন্য তারা জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসা অর্জণ করেছে। এসব প্রজেক্টগুলোর মধ্যে রয়েছে দুবাই এক্সপো ২০২০-এর ভিশন প্যাভিলিয়ন, লুই ভিটন এবং অ্যাপলের মতো মর্যাদাপূর্ণ ব্র্যান্ডের স্টোর ও মাদ্রিদের বিলাসবহুল ফোর-সিজনস হোটেল।

দেশে কুয়েলারস্টোনের এই যাত্রা নুপামি বাংলাদেশের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত হচ্ছে। দীর্ঘদিন ধরেই দেশের বিখ্যাত স্থপতি এবং নির্মাণসংস্থার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে আসছে নুপামি। এছাড়াও বাংলাদেশের অগ্রসরমান বাজারকে এগিয়ে নিতে স্থাপত্যশিল্প ও নির্মাণশৈলির সঙ্গে নিয়মিতভাবে নিত্যনতুন অত্যাধুনিক উদ্ভাবন ও উপকরণের যোগাযোগ স্থাপনে সাহায্য করছে।

আরএস

Link copied!