Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

বইমেলায় জমজমাট শিশুপ্রহর

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২, ২০২৪, ১২:১৪ পিএম


বইমেলায় জমজমাট শিশুপ্রহর

অমর একুশে গ্রন্থমেলার দ্বিতীয় দিন আজ। এদিকে শিশুপ্রহরেরও প্রথম দিন আজ। মেলায় শিশুপ্রহরে বইয়ের স্টলের পাশে শিশুদের খেলাধুলার জন্য রয়েছে বেশ কয়েকটি স্পট।

শুক্রবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায় শিশু-কিশোরদের ভিড় সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ মুখে। কেউ বাবা-মায়ের হাত ধরে, কেউ বন্ধুদের সঙ্গে আবার কেউবা শিক্ষকদের সঙ্গে মেলায় এসেছে।

এরই মধ্যে মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে ছোটদের মজার সব বইয়ের স্টল এবং বিনোদন কেন্দ্র তাদের পসরা সাজিয়ে বসেছে। শিশু চত্বরে প্রবেশ করলেই মনে হবে এ যেন কোনো শিশুরাজ্য। যেখানে শিশু-কিশোরদের রাজত্ব।

শিশুপ্রহরে শিশু-কিশোরদের বাড়তি আনন্দ দিতে রয়েছে সিসিমপুর স্টল। যেখানে বাচ্চাদের জন্য আকর্ষণীয় সব মজার মজার বই সাজানো রয়েছে। একইসঙ্গে শিশু চত্বরে সিসিমপুরের প্রিয় চরিত্রগুলোর সঙ্গেও দেখা মিলতে পারে ছোট্টমনিদের।

এবারের বইমেলার প্রতিপাদ্য হচ্ছে ‘পড়ো বই, গড়ো দেশ: বঙ্গবন্ধুর বাংলাদেশ।’ এবার বইমেলায় ৬৩৫টি প্রতিষ্ঠানকে মোট ৯৩৭টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে বাংলা একাডেমি মাঠে ১৭৩টি এবং সোহরাওয়ার্দী উদ্যানে ৭৬৪টি স্টল বরাদ্দ দিয়েছে কর্তৃপক্ষ। এ ছাড়া এ বছর বইমেলায় মোট ৩৭টি প্যাভিলিয়নও বরাদ্দ দেওয়া হয়েছে।

মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মাসব্যাপী সেমিনারের পাশাপাশি শিশু-কিশোরদের জন্য ছবি আঁকা, সংগীত ও আবৃত্তি প্রতিযোগিতার ব্যবস্থা আছে।

ইএইচ
 

Link copied!