Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বইমেলার তৃতীয় দিনেও প্রস্তত হয়নি টয়লেট, ভোগান্তিতে পাঠক-দর্শনার্থীরা

নাঈমুল হক

নাঈমুল হক

ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০২:৩০ পিএম


বইমেলার তৃতীয় দিনেও প্রস্তত হয়নি টয়লেট, ভোগান্তিতে পাঠক-দর্শনার্থীরা
ছবি: আমার সংবাদ

শুরু হয়েছে মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা। আজ শনিবার মেলার ৩য় দিন। তবে এখনো পুরোপুরি প্রস্তুত হয়নি মেলার বিভিন্ন স্টলসহ আগতদের জন্য নির্মাণ করা অস্থায়ী টয়লেটগুলো। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের তিনটি টয়লেট এখনো প্রস্তুত নয়। এর ফলে বইমেলায় আগত পাঠক-দর্শনার্থীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

শনিবার দুপুরে সরেজমিনে মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে গিয়ে এ চিত্র দেখা গেছে।

মেলা প্রাঙ্গণ পর্যবেক্ষণ করে দেখা যায়, মেলা উপলক্ষ্যে সোহরাওয়ার্দী উদ্যানে তিনটি টয়লেটের ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। কিন্তু এখনো পুরোপুরি প্রস্তুত নয় টয়লেটগুলো। এটি প্রস্তুত হতে আরও তিনদিন সময় লাগবে বলে জানা গেছে। এদিকে বইমেলার মোড়ক উন্মোচনস্থলের পাশের টয়লেটগুলোর কাজ এখনো শেষ হয়নি। এছাড়াও ব্যবহারের অনুপযোগী রয়েছে মন্দিরের বাম পাশের টয়লেটগুলো।

খোঁজ নিয়ে জানা গেছে, অস্থায়ী এই টয়লেটগুলোতে মেলা উদ্বোধনের প্রথম দিন থেকেই নেই কোনো পানির ব্যবস্থা। ফলে টয়লের ব্যবহারের ক্ষেত্রেও ভোগান্তি পোহাতে হচ্ছে মেলায় আগত পাঠক-দর্শনার্থীদের।

টয়লেট ব্যবহারে এসে ফিরে যাচ্ছিলেন কামরুল ইসলাম। তিনি আমার সংবাদকে বলেন, মেলার তৃতীয় দিন চলছে আজ। এখনো একটা টয়লেটও ব্যবহার করার মতো নেই। কর্তৃপক্ষের কাজটা কী? এতো বড়ো একটা আয়োজনে গাফলতি মানা যায় না।

একই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন আরও কয়েকজন দর্শনার্থী।

টয়লেটের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কর্মচারীরা আমার সংবাদকে বলেন, প্রথম দিন থেকে এখানে পানি নেই। অনেকে সঙ্গে যে খাবারের পানি নিয়ে আসেন তা ব্যবহার করেন। এর ফলে ময়লা জমে গেছে। আমরা এ ব্যাপারে কর্তৃপক্ষকে জানিয়েছি।

মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব মুজাহিদুল ইসলাম আমার সংবাদকে বলেন, আমরা বিষয়টি দেখছি। যাদের হাতে দায়িত্বে দিয়েছিলাম, তাদের অবহেলার কারণে এমনটি হয়েছে। আজকের মধ্যে দুটি ঠিক হবে। মেলার মাঝের টয়লেটটাও সোমবারের মধ্যে ঠিক হবে।

ইএইচ

Link copied!