Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

তিনজনকে বাঁচাতে পদ্মা সেতুতে প্রাণ হারান ২ যুবক

মো. মাসুম বিল্লাহ

জুন ৩০, ২০২২, ০৫:৫৫ পিএম


তিনজনকে বাঁচাতে পদ্মা সেতুতে প্রাণ হারান ২ যুবক

পদ্মা সেতু উদ্বোধনের পরদিন রাতেই সেতুর ওপর মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারান দুই যুবক। প্রাথমিকভাবে বেপরোয়া গতিতে বাইক চালানোর কথায় মনে করা হয়। 
বাইক আরোহীদেরই মোবাইলে ধারণ করা ভাইরাল ভিডিওতে কি কারণে দুর্ঘটনা ঘটেছিল তা বোঝা যাচ্ছিল না।

সম্প্রতি আরেকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, সেতুর মাঝখানে দাঁড়িয়ে ছবি তুলতে থাকা তিনজনকে বাঁচাতে গিয়েই তারা দুর্ঘটনার মধ্যে পড়েন।  

ভিডিওটিতে দেখা যায়, সেতুর ওপর ছুটে চলছে দুটি মোটর সাইকেল। দুর্ঘটনায় শিকার মোটরসাইকেল ছাড়াও অপর মোটর সাইকেলটির গতি বেশি ছিল। সামনেই বাম লেনে গাড়ি থামিয়ে ছবি তুলছিলেন তিনজন লোক।

দ্রুত গতির মোটরসাইকেলটি কোনোরকমে তাদের পাশ দিয়ে বেরিয়ে যায়। ওই তিন ব্যক্তি তখন রাস্তায় শুয়ে পড়েন।  কিন্তু অপেক্ষাকৃত কম গতিতে থাকা দুর্ঘটনার শিকার মোটরসাইকেলটি ব্রেক করে নিয়ন্ত্রণ হারায় এবং ডান লেন দিয়ে চলতে থাকা কাভার্ডভ্যানে ধাক্কা খায়।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি করা হচ্ছে, যারা ওই সময় সেখানে দাঁড়িয়ে ছবি তুলছিলেন তাদের বাঁচাতে গিয়েই এ দুর্ঘটনায় প্রাণ হারান মোটরসাইকেল চালক ও অপর আরোহী। ওই তিন ব্যক্তিকে খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবিও জানাচ্ছেন অনেকে।

ওই দুর্ঘটনার জের ধরেই সেতু বিভাগ ২৬ জুন রাতেই এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে পদ্মা সেতুতে অনির্দিষ্টকালের জন্য মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়।

Link copied!