Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

খালেদা-রিজভীর মুক্তির দাবিতে সভা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ০৪:০২ পিএম


খালেদা-রিজভীর মুক্তির দাবিতে সভা

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভীসহ সারাদেশে আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্রতিবাদ সভা করেছে বিএনপি। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে এই সভা অনুষ্ঠিত হয়। 

আব্দুস সাত্তার পাটোয়ারীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপির  জাতীয় স্থায়ী কমিটি সদস্য মির্জা আব্বাস। এ সময় মির্জা আব্বাস বলেন, রিজভী ভাই একটা ছোট কারাগারে বন্দী আছে আর আমরা একটা বড় কারাগারে বন্দী আছি। আমার কোনো স্বাধীনতা নাই।

এই বাংলাদেশে বহু ঔপনেবেশিক বিদেশিরা ক্ষমতায় ছিল। তবে তারাও এই দেশের সম্পদ লুট করে চলে যায় নাই। পাকিস্তান, ভারত থাকাকালীন ওই সময় দেশের মানুষকে অত্যাচার-গুম করেছে। তবে অর্থ পাচার করে নাই। কিন্তু এই সরকার এইদেশের জনগণের পাই পাই করে অর্জত টাকা, সম্পদ বিদেশে পাচার করছে। দেশটাকে দেউলিয়া বানাতে চাইছে।

আন্দোলন ছাড়া এই সরকারের পতন হবে না উল্লেখ করে তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমান যে আন্দোলনের সূচনা করে দিয়েছে। এই আন্দোলন যদি আমরা ধারাবাহিকভাবে আমরা চালিয়ে যেতে পারি তাহলে এই সরকারের পতন হবেই হবে ইনশাআল্লাহ।

জেলের মধ্যে বিএনপির নেতাদের মাটির মধ্যে রাখা হয়েছে উল্লেখ করে আব্বাস বলেন, আমরাও একদিন আপনাদের ও বিছানায় পাঠাবো, অপেক্ষা করেন। প্রতিশোধ নয়, আপনাদের উপলব্ধি করাতেই এটা করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আমান উল্লাহ আমান, রকিবুল ইসলাম বকুল, আফরোজা আব্বাস, সুলতান সালাহউদ্দিন টুকু, রফিকুল ইসলাম মজনু, শহীদুল ইসলাম বাবুল, রাজীব আহসান, অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম।

এআরএস

 

Link copied!