Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

তথ্যমন্ত্রী

বিএনপিতে অফিসের তালা খোলারও মানুষ নেই

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৩, ২০২৩, ০৯:৩৪ পিএম


বিএনপিতে অফিসের তালা খোলারও মানুষ নেই

বিএনপি অফিসে প্রশাসন তালা দেয়নি মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দলটিতে একটা তালা খোলারও মানুষ নেই। 

তিনি বলেন, আন্দোলনের নামে গুহা থেকে অনলাইনে গাড়ি পোড়ানোর কর্মসূচি ঘোষণা করা হচ্ছে। এটি কোনো রাজনৈতিক দলের কাজ হতে পারে না।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাজধানীর কাকরাইলে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের নতুন অফিস উদ্বোধন ও চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

গত ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ ডাকে বিএনপি। সমাবেশ শুরুর দেড় ঘণ্টার পর দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে এক পুলিশ সদস্যসহ দুইজন নিহত হয়। আহত হয় অর্ধশতাধিক পুলিশসহ বিএনপির অনেক নেতাকর্মী।

সংঘর্ষের দিন থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলছে। দলটির কোনো নেতাকর্মী কার্যালয়ের আশপাশে আসছেন না।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে কে তালা দিয়েছে এ বিষয়ে এখনো ধোঁয়াশা কাটেনি। তবে পুলিশের পক্ষ থেকে কয়েকবার বলা হয়েছে তারা তালা লাগাননি। বিএনপি নেতারাই তালা ঝুলিয়ে দিয়েছে। বিএনপির লোকজন তাদের কার্যালয়ে এলে পুলিশ বাধা দেবে না বলে ডিএমপি কমিশনার বলেছিলেন।

বৃহস্পতিবার বিএনপি অফিস তালাবদ্ধ প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, এই তালা প্রশাসন দেয়নি, ওরাই তালা মেরে চলে গেছে। একটা তালা খোলার মানুষ নাই তাদের। একটা তালা খুলে ওখানে বসার সাহসটাও যারা হারিয়ে ফেলেছে, তারা কিভাবে রাজনীতি করে! আর বিএনপির পুলিশ আমাদের অফিসে তালা দিয়েছিল, আমি ছিলাম সেখানে, আমরা তালা ভেঙে ঢুকেছি।’

তৃণমূল বিএনপির অগ্রগতিতে বিএনপিকে নিয়ে শঙ্কা প্রকাশ করে ড. হাছান বলেন, তৃণমূল বিএনপি যেভাবে আগাচ্ছে, তাতে বিএনপি কোথায় গিয়ে দাঁড়াবে এ নিয়ে শঙ্কা জেগেছে। বিএনপির জোট থেকে তিনটি নিবন্ধিত দলসহ ছয়টি দল বের হয়ে গেছে। তাদের সবাই নির্বাচনে অংশ নেবে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বলেছিল জোটের সমর্থন নিয়ে তারা দুর্বার আন্দোলনের চেষ্টা করছে, নির্বাচনটাকে ঠেকিয়ে দেবে। অথচ যারা তাদের বাতাস দিয়েছিল তাদেরও বাতাস ফুরিয়ে গেছে। আর গতকালই তাদের ১২ দলীয় জোট থেকে ৩টা নিবন্ধিত দলসহ ৬টি দল বেরিয়ে গেছে। জোটের শরিকরাও পালিয়ে যাচ্ছে আর নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা দিয়েছে। আমার শঙ্কা, যেভাবে তৃণমূল বিএনপি আগাচ্ছে তাতে বিএনপি কোথায় গিয়ে দাঁড়ায়।

এসআর

Link copied!