Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

‘ভারতের মদদেই সরকার ডামি নির্বাচন করে ক্ষমতায় টিকে আছে’

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৯, ২০২৪, ০৮:৫৮ পিএম


‘ভারতের মদদেই সরকার ডামি নির্বাচন করে ক্ষমতায় টিকে আছে’

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সংবাদ সম্মেলনে পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, দেশের  সকল বিরোধী দল  গেল ৭ জানুয়ারির পাতানো ডামি নির্বাচন প্রত্যাখ্যান ও বর্জনের যে ডাক দিয়েছিল দেশের মানুষ অভূতপূর্ব স্বতস্ফুর্ততায়  তাতে সাড়া দিয়ে সরকার, সরকারি দল ও নির্বাচন নামক তামাশার নজিরবিহীন  গণঅনাস্থা প্রকাশ করেছে।

আজ এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিদেশীদের সৌজন্য সাক্ষাতকার ও কুটনৈতিক শিষ্ঠাচারকে সরকারের প্রতি সমর্থন বা তাদের অনৈতিক ক্ষমতা প্রলম্বিত করার বা টিকে থাকার সার্টিফিকেট হিসাবে দেখানোরও কোন অবকাশ নেই।

তিনি বলেন , ভারত, চীন,রাশিয়া এই সরকারের প্রতি তাদের যে সমর্থন ব্যক্ত করেছে তা প্রধানত বাংলাদেশ কেন্দ্র করে তাদের ভূরাজনৈতিক স্বার্থের বিবেচনায়।  ভারত এবারও স্থিতিশীলতার কথা বলে একটা ফ্যাসিবাদী সরকার ও তাদের পাতানো নির্বাচনী তামাশায় মদদ যোগাতে যেয়ে প্রকারান্তরে বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক আকাঙ্ক্ষার বিরুদ্ধেই অবস্থান নিয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গতকালের বক্তব্যে এটা প্রমান হয়েছে যে, ভারতের মদদ ও হস্তক্ষেপেই তারা ডামি নির্বাচন করতে পেরেছেন ও ক্ষমতায় টিকে আছেন।  তিনি বলেন,  আওয়ামী লীগ সরকার জবরদস্তি করে ক্ষমতা দীর্ঘায়িত করতে যেয়ে  বাংলাদেশকে পরাশক্তি সমুহের লীলাক্ষেত্রে পরিনত করছে।এই পরিস্থিতি এই অঞ্চলে অস্থিতিশীলতার ঝুঁকি ক্রমে বাড়িয়ে তুলছে।

তিনি বলেন  বিপ্লবী ওয়ার্কার্স পার্টি  জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা, অবাধ,নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য নির্বাচন এবং একবিংশ শতাব্দীর উপযোগী সাম্যভিত্তিক গণতান্ত্রিক ও মানবিক  রাষ্ট্র ও সমাজ প্রতিষ্ঠায় পার্টি ও গণতন্ত্র মঞ্চের ৩১ দফা গণতান্ত্রিক  রুপান্তরের কর্মসূচী বাস্তবায়নেও প্রতিশ্রুতিবদ্ধ।

আন্দোলনের কর্মসূচি

সংবাদ সম্মেলনে তিনি, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের ভয়াবহ উর্ধগতি ও বাজার নৈরাজ্যের প্রতিবাদে আগামী ৫ ফেব্রুয়ারী ২০২৪ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্যোগে   ঢাকাসহ জেলা পর্যায়ে সমাবেশ ও বিক্ষোভের কর্মসূচী ঘোষণা করেন।

সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,  পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল,  মীর মোফাজ্জল হোসেন মোশতাক, কেন্দ্রীয় কমিটির সদস্য রাশিদা বেগম, সাইফুল ইসলাম, কেন্দ্রীয় সংগঠক জামাল সিকদার, মোঃ স্বাধীন মিয়া প্রমুখ।

আরএস

Link copied!