Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান

জাতির মুক্তির জন্য প্রয়োজন জাতীয় ঐক্য

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৩:২১ পিএম


জাতির মুক্তির জন্য প্রয়োজন জাতীয় ঐক্য

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আমাদের এখন জাতীয় ঐক্য প্রয়োজন, এমনকি নির্বাচনও এখন মুখ্য বিষয় নয়। দেশে যদি রাজনৈতিক স্ট্রাকচার না থাকে তাহলে হায়েনাদের কবল থেকে দেশকে রক্ষা করা যাবে না।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে দেশ ‘বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা যে কর্মসূচি দিয়েছি তা জনগণের জন্যই। আমাদের এক দফা এক দাবিকে ধারণ করে সবাইকে এগিয়ে যেতে হবে। রাজনীতিতে হতাশার জায়গা নেই। ভোটাধিকারের বিরুদ্ধে যে ষড়যন্ত্র আওয়ামী লীগ করেছে, তা ভেঙে দিতে হবে। আমরা বিশ্বাস করি এগিয়ে যেতে পারব, তার জন্য প্রয়োজন কেবল জাতীয় ঐক্যের।

আবদুল্লাহ আল নোমান বলেন, ২০০৮ সালে একটি জনসভায় লালদীঘির মাঠে খালেদা জিয়া বলেছিলেন যে, রাজনৈতিক দলগুলো এখন আছে, তাদের মধ্যকার বিরোধ দূর করা হবে। কিন্তু আজকের দিনে বসে এই কথা চিন্তাও করা যায় না, কারণ দেশ হায়েনাদের কবলে রয়েছে। বর্তমানে প্রয়োজন হচ্ছে জাতীয় ঐক্য।

তিনি আরও বলেন, আমরা এমন একটি পরিস্থিতি সৃষ্টি করতে চাই, যাতে করে শাসক দল পরাজিত হবে। আমরা যে বিজয় অর্জন করতে পারিনি, তা নয়। আমরা সামনের দিকে এগোচ্ছি। ২৮ অক্টোবর যখন সব ভেঙেচুরে দেওয়া হলো, তখন আমি বলেছিলাম যে কথা কম, কাজ বেশি। এটাকে সামনে রেখে এগিয়ে গেলেই সফলতা পাওয়া যাবে। আন্দোলন ছাড়া ঐক্য আসবে না।

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনে সভাপতি কে এম রাকিবুল ইসলাম রিপন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

বিআরইউ

Link copied!