Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ-রমজানে পবিত্রতা রক্ষার দাবিতে জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১০, ২০২৪, ১১:৩৮ এএম


দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ-রমজানে পবিত্রতা রক্ষার দাবিতে জামায়াতের বিক্ষোভ
ছবি: আমার সংবাদ

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, অশ্লীলতা ও নগ্নতা বন্ধ এবং রমাদানের পবিত্রতা রক্ষার দাবিতে রোববার (১০ মার্চ) সকালে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামি ঢাকা মহানগরী দক্ষিণ।

কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিলের কাঁচাবাজার থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে দেলাওয়ার হোসেন, কামাল হোসাইন ও ড. আব্দুল মান্নান, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, শামসুর রহমান, ড. মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, সৈয়দ সিরাজুল হক, মহানগরীর সহকারী প্রচার সম্পাদক আশরাফুল আলম ইমন, সহকারী অফিস সম্পাদক আব্দুস সাত্তার সুমন, সহকারী সমাজকল্যাণ সম্পাদক শাহীন আহমদ খান, ইসলামি ছাত্রশিবিরের ঢাকা কলেজের সভাপতি মুস’আব আব্দুল্লাহ, ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি জাফর সাদিক, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি হেলাল উদ্দিন সহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমির ও সেক্রেটারিবৃন্দ।

অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, পবিত্র মাহে রমজানে আমাদের মাঝে সমাগত। আর মাত্র একদিন পরেই সিয়াম সাধনার মাধ্যমে মুসলমানেরা আল্লাহর ফরজ ইবাদত পালন করবে ইনশাআল্লাহ। তিনি রমজানে পবিত্রতা রক্ষার জন্য সরকার সহ সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, দ্রব্যমূল্যের কষাঘাতে দেশের মানুষ আজ বিপর্যস্ত। দু’বেলা দু’মুঠো খাবার জোগাড় করতেই তারা দিশেহারা হয়ে পড়ছে। এরমধ্যেই  রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য আবারও দফায় দফায় বৃদ্ধি পাচ্ছে। বাজারের এ অবস্থা দেখে দেশে কোনো সরকার আছে বলে মনে হচ্ছে না। সরকারের ব্যর্থতায় আওয়ামী দলীয় লোকজন সিন্ডিকেটের মাধ্যমে লুটপাট ও জনগণের পকেট কাটতে ব্যস্ত রয়েছে। তিনি অবিলম্বে বাজার নিয়ন্ত্রণ করে দ্রব্যমূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবি জানান। সাধারণ মানুষ যেন নির্বিঘ্নে সেহরি ও ইফতার করতে পারে তারজন্য প্রয়োজনে সরকারের পক্ষ থেকে ভর্তুকি দিয়ে হলেও রমাদানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে হবে।

এআরএস

Link copied!