Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ইনজুরিতে জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন সোহান

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১, ২০২২, ১২:০৯ পিএম


ইনজুরিতে জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন সোহান

আঙুলের ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ থেকে ছিটকে গেলেন বাংলাদেশ দলের অধিনায়ক নুরুল হাসান সোহান। শুধু সংক্ষিপ্ত সংস্করণেই নয়, তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও থাকছেন না এ উইকেটকিপার।

পরাজয় সঙ্গী করেই  অধিনায়ক হিসেবে নুরুল হাসান সোহানের যাত্রা শুরু। দ্বিতীয় ম্যাচেই অবশ্য দলকে হারের বৃত্ত ভেঙে বের করে আনেন এই উইকেটরক্ষক ব্যাটার। তবুও ডানহাতি এই ব্যাটারের জন্য জিম্বাবুয়ে সিরিজটা সুখকর হলো না।

রোববার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া বিভাগের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, রোববার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ চলাকালে পেসার হাসান মাহমুদের একটি বল ধরার সময় আঙুলে চোট পান সোহান। চোট নিয়েই খেলেন পুরো ম্যাচ। 

ম্যাচ শেষে জানা যায়, টি-টোয়েন্টি অধিনায়কের ডান হাতের তর্জনীতে ফাটল ধরা পড়েছে। এজন্য আপাতত ৩ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে সোহানকে।

বাংলাদেশ দলের ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেন, আমরা এক্সরে করিয়েছি। এতে তার তর্জনীতে ফাটল ধরা পড়েছে। এসব ইনজুরি থেকে সেরে উঠতে ৩ সপ্তাহের মতো সময় লাগে।

প্রসঙ্গত, চলমান জিম্বাবুয়ে সিরিজে অপেক্ষাকৃত তারুণ্যনির্ভর দল পাঠিয়েছে বিসিবি। এই দলকে নেতৃত্ব দিচ্ছেন সোহান। ডানহাতি এই ব্যাটারের নেতৃত্বে অবশ্য স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১৭ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

 তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় লাল-সবুজ জার্সিধারীরা। সমতায় ফেরার লড়াইয়ে ৭ উইকেটে দাপুটে জয় তুলে নেয় তারা।

এদিকে আঙুলের চোটে সোহান ছিটকে পড়ায় টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব কে দেবেন, তা অবশ্য এখনও চূড়ান্ত হয়নি।

মঙ্গলবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।


আমারসংবাদ/টিএইচ

Link copied!