Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

অভিষেক ম্যাচেই ফারিহার হ্যাট্রিক

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৬, ২০২২, ০৫:৫১ পিএম


অভিষেক ম্যাচেই ফারিহার হ্যাট্রিক

৫টি ওয়ানডে ম্যাচে বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন ফারিহা ইসলাম তৃষ্ণা। তবে বৃহস্পতিবার (৬ অক্টোবর) মালয়েশিয়ান নারীদের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটল এই বাঁহাতি পেসারের।

আর টি-টোয়েন্টি অভিষেকেই হ্যাট্রিকের মতো বিরাট কীর্তি গড়ে ফেললেন ফারিহা। নারী এশিয়া কাপের মঞ্চে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ১ নম্বর মাঠে দ্বিতীয় টাইগ্রেস হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাট্রিক করলেন ফারিহা। বাংলাদেশের নারীদের মধ্যে এটি তৃতীয় হ্যাট্রিক।

মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচের আগে অভিজ্ঞ পেসার জাহানার আলমের কাছ থেকে টি-টোয়েন্টি ক্যাপ উপহার পান ফারিহা। এরপর বাংলাদেশের দেওয়া ১৩০ রানের লক্ষ্যে মালয়েশিয়ার নারীরা ব্যাটিংয়ে নামলে বল হাতে তাণ্ডব শুরু করেন ফারিহা। মালয়েশিয়ার ইনিংসের ষষ্ঠ ওভারে নিজের ব্যক্তিগত তৃতীয় ওভার করতে আসেন এই বাঁহাতি পেসার।

সেই ওভারের দ্বিতীয় বলে মালয়েশিয়ার অধিনায়ক উইনিফ্রেড দুরাইসিঙ্গামকে দারুণ এক ইনসুইংয়ে বোল্ড করে ফেরান ফারিহা। এরপর নতুন ব্যাটার ম্যাস এলিসাকে প্রথম বলেই এলবির ফাঁদে ফেলেন। ওই ওভারের চতুর্থ বলে মাহিরাহ ইজ্জতি ইসমাইলকে আরেকটি ইনসুইংয়ে বোকা বানিয়ে বোল্ড করতেই হ্যাট্রিক পূর্ণ হয় ফারিহা তৃষ্ণার।

এই বাঁহাতি পেসারের আগে ২০১৮ সালে বাংলাদেশের নারীদের পক্ষে টি-টোয়েন্টিতে প্রথম হ্যাট্রিক করেন লেগ স্পিনার ফাহিমা খাতুন। এই লেগ স্পিনার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন বলে তিন উইকেট তুলে নেন। এই দুই বোলারের আগে ২০১৬ সালে ওয়ানডেতে টাইগ্রেসদের পক্ষে প্রথম হ্যাট্রিক করেন অফস্পিনার রুমানা আহমেদ।

এবি

 

Link copied!