Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

টি-টোয়েন্টি বিশ্বকাপ

জিম্বাবুয়ের কাছে হেরে স্কটল্যান্ডের বিদায়

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২১, ২০২২, ০৫:৩০ পিএম


জিম্বাবুয়ের কাছে হেরে স্কটল্যান্ডের বিদায়

আবারও সেই সিকান্দার রাজা। কী বোলিং আর কী ব্যাটিং! অসাধারণ অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে আবারও জিম্বাবুয়েকে জয় উপহার দিলেন তিনি। 

শুক্রবার (২১ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়ে শুধু বিদায় করে দেয়াই নয়, ‘বি’ গ্রুপের শীর্ষে থেকেই সুপার টুয়েলভ নিশ্চিত করলো জিম্বাবুয়ে।

হোবার্টের ভেলেরিভ ওভালের টস জিতে ব্যাট করতে নেমে নেমে শুরুটাই ভালো করতে পারেনি স্কটল্যান্ড। আগের ম্যাচে ৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলা মাইকেল জোন্স প্রথম ওভারেই ফিরেছেন চাতারার শিকার হয়ে। 

ম্যাথু ক্রস ও ফিরেছেন দ্রুতই। পরের উইকেটে বেরিংটনকে নিয়ে মুন্সে ইনিংসের ভিত গড়ে দেয়ার কাজটা করেছেন। তবে রান এগিয়েছে ধীরগতিতেই।

১৫ রানের বেরিংটনের বিদায়ের পর রানের গতি আরও কমে। শেষদিকে দ্রুত রান তোলার চেষ্টা করেও তেমন সফল হতে পারেননি কালাম ম্যাকলয়েড ও মাইকেল লিস্ক। ৬ উইকেটে ১৩২ রানে থামে স্কটিশদের ইনিংস।

জিম্বাবুয়ের হয়ে আজ সেরা বোলিং করেছেন চাতারা। ৪ ওভার হাত ঘুরিয়ে রান দিয়েছেন ১৪, নিয়েছেন দুটি উইকেট। দুই উইকেট পেয়েছেন এনগারাভাও। একটি করে উইকেট গেছে মুজারাবানি ও রাজার ঝুলিতে।

সহজ লক্ষ্য তাড়ায় শুরুটে ভালো হয়নি জিম্বাবুয়েরও। দলীয় ৪ রানে রেগিস চাকাভার উইকেট হারায় তারা। ৩ রানের ব্যবধানে মাধেভেরের উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে আফ্রিকান দলটি। চাপ সামলে নেন অধিনায়ক ক্রেগ আরভিন। শন উইলিয়ামস ও সিকান্দার রাজার সাথে যথাক্রমে ৩৫ ও ৬৪ রানের জুটি গড়েন তিনি।

২৩ বলে ৪০ রান করে রাজা আউট হন জশ ডেভির বলে। অর্ধশতকের পর ৮ রান যোগ করে ফেরেন আরভিনও। তখন শঙ্কা কিছুটা ভর করলেও কোনো বিপদ আসতে দেননি রায়ান বার্ল ও মিল্টন শুম্বা। তাদের ১৪ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে জিম্বাবুয়ে।

টিএইচ

Link copied!