Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

টি-টোয়েন্টি বিশ্বকাপ

আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভ শুরু শ্রীলঙ্কার

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৩, ২০২২, ০১:১৫ পিএম


আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভ শুরু শ্রীলঙ্কার

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নাবিমিয়ার কাছে হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয়পর্বে পা রাখা দাসুন শানাকার দল সুপার টুয়েলভেও করলো উড়ন্ত সূচনা।

দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে আসা আয়ারল্যান্ডকে পাত্তাই দেয়নি লঙ্কানরা। গ্রুপ ওয়ানের ম্যাচে ৭ উইকেট আর ৫ ওভার হাতে রেখে জিতেছে হেসেখেলেই।

রোববার (২৩ অক্টোবর) সুপার টুয়েলভে দিনের প্রথম ম্যাচে আইরিশদের ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে খুব একটা জ্বলে উঠতে পারেনি আয়ারল্যান্ড। নড়বড়ে ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে মাত্র ১২৯ রানের লক্ষ্য দিতে পেরেছে আইরিশরা। এই লক্ষ্য তাড়ায় নেমে সহজেই জয়ের নাগাল পেয়ে যায় শ্রীলঙ্কা।

আইরিশদের রান তাড়া করতে স্রেফ ১৫ ওভার সময় নিয়েছে শ্রীলঙ্কা। ওপেনার কুশল মেন্ডিসের ৬৮ রান ও আসালাঙ্কার ব্যাটে চড়ে হেসেখেলেই জিতল শ্রীলঙ্কা।  

রোববার (২৩ অক্টোবর) বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১২৮ রান করেছে আয়ারল্যান্ড।

হোবার্টে ম্যাচটিতে টসে জিতে ব্যাটিং বেছে নেয় আইরিশরা। কিন্তু ব্যাটিংয়ে নেমে শুরুতেই হতাশা দেখতে হয় আয়ার‍ল্যান্ডকে।

ইনিংসের শুরুতেই ধাক্কা খায় আয়ারল্যান্ড। দ্বিতীয় ওভারের প্রথম বলে কুমারার ডেলিভারিতে বোল্ড হন ওপেনার অ্যান্ডি। এরপর ২৬ রানে বিদায় নেন আরেকজন।

এরপরও পল স্টার্লিংয়ে আশা দেখছিল আইরিশরা। কিন্তু আইরিশদের মূল ভরসার মুখ স্টার্লিংকেও বেশিক্ষণ টিকতে দিল না শ্রীলঙ্কা। দলীয় ৫৫ রানে স্টার্লিংয়ের প্রতিরোধ ভাঙেন ডি সিলভা। ২৫ বলে ৩৪ রান করে ফেরেন আইরিশ ওপেনার।

তিন টপ অর্ডার ব্যাটারের বিদায়ের পর দল যখন বিপদে তখন হাল ধরেন হ্যারি ট্যাক্টর। তাঁর ব্যাটে চড়েই মূলত কোনোমতে ১২৮ রানের পুঁজি পায় আয়ারল্যান্ড। ব্যাট হাতে হ্যারি খেলেন ৪৫ রানের ইনিংস। ৪২ বলে তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও একটি ছক্কা। এ ছাড়া ডকরেল করেন ১৪ রান।

টিএইচ

Link copied!