Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

কিউইদের ১৮০ রানের বড় লক্ষ্য দিল ইংল্যান্ড

সাহিদুল ইসলাম ভূঁইয়া

নভেম্বর ১, ২০২২, ০৪:৫৩ পিএম


কিউইদের  ১৮০ রানের বড় লক্ষ্য দিল ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথমে ব্যাট করে ১৭৯ রান করেছে ইংল্যান্ড। বাঁচামরার এ লড়াইয়ে জয়ের জন্য ১৮০ রান করতে হবে নিউজিল্যান্ডকে।

মঙ্গলবার (১ নভেম্বর) ব্রিসবেনে বিশ্বকাপে বাঁচামরার ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে ১৭৯ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ইংলিশরা। আজকের ম্যাচটি জিতলেই সেমিফাইনালে এক পা দিয়ে রাখবে কিউইরা। আর ইংল্যান্ড হারলেই বিদায় নিশ্চিত।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস মিলে গড়েন ৮১ রানের দারুণ জুটি। দুজনেই দেখা পেয়েছেন ফিফটির দেখা। এর মধ্যে হেলস ৪০ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫২ রান করেন। ১১তম ওভারে কিউই স্পিনার মিচেল স্যান্টনারের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন।  

হেলস বিদায় নেওয়ার পর কিছুটা চাপে পড়ে যায় ইংল্যান্ড। কারণ ব্যাটিং অর্ডারে উপরে উঠে আসা মঈন আলী মাত্র ৬ বল মোকাবিলা করে ৫ রান করে কিউই স্পিনার ইশ সোদির শিকার হন। তবে এরপর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন বাটলার। ইংলিশ অধিনায়ক নিজেও ফিফটির দেখা পেয়ে যান। লিয়াম লিভিংস্টোনকে নিয়ে গড়েন ৪৫ রানের গুরুত্বপূর্ণ জুটি। ১৪ বলে ২০ রান করে লিভিংস্টোন বোল্ড হন লোকি ফার্গুসনের বলে।  

লিভিংস্টোনের সঙ্গে জুটি ভাঙলেও একপ্রান্তে ঝড় তুলতে থাকেন বাটলার। কিন্তু ১৯তম ওভারে কিউই পেসার টিম সাউদির বলে জোড়া ধাক্কা খায় ইংলিশরা। প্রথম বলে ছক্কা হজম করার পরের বলে হ্যারি ব্রুককে (৭) বিদায় করেন সাউদি। চতুর্থ বলে দুর্দান্ত ফর্মে থাকা বাটলার রানআউট হয়ে ফেরেন।  

বেন স্টোকস বলে ব্যাট ছুঁয়ে সিঙ্গেল নেওয়ার ইঙ্গিত দিলে দৌড়ে প্রান্ত বদল করার চেষ্টা করেন বাটলার। কিন্তু তাকে মাঝপথে ফেরত পাঠান স্টোকস। কিন্তু ক্রিজে পৌঁছানোর আগে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের থ্রোয়ে স্ট্যাম্প ভাঙেন সাউদি। এর আগে বাটলারের ব্যাট থেকে আসে ৪৭ বলে ৭ চার ও ২ ছক্কায় ৭৩ রান। শেষ ওভারে লেগ বিফোরের ফাঁদে পরে বিদায় নেন স্টোকসও (৮)।

কিউই পেসার লুকি ফার্গুসন ২ উইকেট নিলেও ৪ ওভারে খরচ করেন ৪৫ রান। ১টি করে উইকেট গেছে সাউদি, স্যান্টনার এবং সোদির দখলে।

এবি

Link copied!