Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে হারাল ইংল্যান্ড

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১০, ২০২২, ০৫:০৪ পিএম


সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে হারাল ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। শুরুতে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৯ রানের মাথায় লোকেশ রাহুলের উইকেট হারায় ভারত। ধাক্কা সামলে রানের চাকা সচল রাখেন রোহিত শর্মা ও ভিরাট কোহলি।

তবে পাওয়ারপ্লেতে ৩৮ রানের বেশি করতে পারেনি ভারত। দ্বিতীয় উইকেটে কোহলির সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন রোহিত। ভারতের অধিনায়ককে ফিরিয়ে সে জুটি ভাঙেন ক্রিস জর্ডান। বড় স্কোর করতে পারেননি সুর্যকুমার যাদবও। ১০ বলে ১৪ রান করে ফিরেছেন আদিল রশিদের বলে। চতুর্থ উইকেটে হার্দিক পান্ডিয়াকে নিয়ে বড় জুটি গড়েন কোহলি।

৩৯ বলে ফিফটি তুলে নিয়ে পরের বলে আউট হন ডানহাতি এ ব্যাটার। শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন হার্দিক পান্ডিয়া। তার ৩৩ বলে ৬৩ রানের ইনিংসে ১৬৮ রানের সংগ্রহ পেয়ে যায় ভারত। ইংলিশদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন জর্ডান। একটি করে উইকেট পেয়েছেন ক্রিস ওকস ও স্যাম কারান। ১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেও ভারতীয় বোলারদের শাসন করতে থাকেন দুই ওপেনার অ্যালেক্স হেলস ও জস বাটলার। বাটলার-হেলস ঝড়ে ৪ ওভার হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইংলিশরা। বাটলার ৪৯ বলে ৮০ এবং হেলস ৪৭ বলে ৮৬ রানে অপরাজিত থাকেন।

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও আর্শদ্বিপ সিং।

ইংল্যান্ড একাদশ: অ্যালেক্স হেলস, জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), বেন স্টোকস, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, ফিল সল্ট, স্যাম কারান, ক্রিস জর্ডান, ক্রিস ওকস ও আদিল রশিদ।
 

Link copied!