Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

মেয়েদের আইপিএলে কেন নেই কলকাতা!

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৬:১৯ পিএম


মেয়েদের আইপিএলে কেন নেই কলকাতা!

মেয়েদের আইপিএলে মুম্বাই, ব্যাঙ্গালুরু, দিল্লি, গুজরাট সবাই আছে। শুধু নেই কলকাতা। কিন্তু কেন? এ বারের উইমেন্স প্রিমিয়ার লিগে খেলছে পাঁচটি দল।

সোমবার নিলামে তারা নিজেদের দল গুছিয়ে নিয়েছে। মুম্বাই, গুজরাট, দিল্লি, ব্যাঙ্গালুরু এবং উত্তরপ্রদেশ মিলে ৮৭ জন ক্রিকেটারকে কিনেছে। কিন্তু কলকাতা নেই কেন? কলকাতা নাইট রাইডার্স কেন এ বারের আইপিএলে খেলছে না? ২৫ জানুয়ারি ঠিক হয়েছিল এ বারের মেয়েদের আইপিএলে কোন কোন দল খেলবে।

সে দিনই জানা যায় যে, পাঁচ দলের মধ্যে নেই কেকেআর। আবেদন করেও দল পায়নি শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। মেয়েদের আইপিএলে দল কেনার জন্য ৬৬৬ কোটি দর দিয়েছিল শাহরুখের কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তা যথেষ্ট ছিল না। সব থেকে কম দামে দল কিনেছে কেপ্রি গ্লোবাল হল্ডিংস প্রাইভেট লিমিটেড। লখনউয়ের দল কিনতে তারা খরচ করেছে ৭৫৭ কোটি টাকা। তার থেকে অনেক কম দর দেয় কেকেআর। যার জন্য মেয়েদের আইপিএলে জায়গা হয়নি কলকাতার।

ছেলেদের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের মালিক শাহরুখ। বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগেই দল আছে তার। কিন্তু ভারতে মেয়েদের আইপিএলে দল পেলেন না শাহরুখ। সব থেকে বেশি দামে দল কিনেছিল আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। তাদের দল খেলবে আমদাবাদ শহর থেকে।

১২৮৯ কোটি টাকায় মেয়েদের আইপিএলে দল কিনল আদানি। তাদের দলের নাম গুজরাট জায়ান্টস। দামের বিচারে দ্বিতীয় স্থানে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড। তারা ৯১২ কোটি ৯৯ লক্ষ টাকায় মুম্বাই দল কিনেছে। আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দল কিনেছে ৯০১ কোটি টাকায়। বেঙ্গালুরু থেকে খেলবে তারা। দিল্লির দল কিনেছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট। ৮১০ কোটি টাকায় দল কিনেছে তারা। কেপ্রি গ্লোবাল হোল্ডিংস কিনেছে লখনউয়ের দল। তারা কিনেছে ৭৫৭ কোটি টাকায়। তাদের দলের নাম উত্তরপ্রদেশ ওয়ারিয়র্স।

মেয়েদের আইপিএলে তাই কলকাতা শুধুই দর্শক। নাইটদের কোনও দল খেলছে না এ বারের উইমেন্স প্রিমিয়ার লিগে।

এআরএস

Link copied!