Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

শ্রীলঙ্কাকে বিদায় করে ইমার্জিং কাপের ফাইনালে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জুলাই ২১, ২০২৩, ০৭:২৪ পিএম


শ্রীলঙ্কাকে বিদায় করে ইমার্জিং কাপের ফাইনালে পাকিস্তান

পাকিস্তানের কোনো ব্যাটার সেঞ্চুরি করেননি। তারপরও ৩২২ রানের বড় সংগ্রহই দাঁড় করায় দলটি। ইমার্জিং এশিয়া কাপে ৩২৩ রানের এত বড় লক্ষ্য আর তাড়া করতে পারেনি শ্রীলঙ্কা ‘এ’ দল। স্বাগতিকদের ৬০ রানে হারিয়ে ফাইনালে উঠে গেছে পাকিস্তান ‍‍`এ‍‍` দল। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ভারত অথবা বাংলাদেশ। ওভালে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিল পাকিস্তান। 

উমাইর ইউসুফ আর মোহাম্মদ হারিসের ঝোড়ো ব্যাটে চড়ে ৫০ ওভারে ৩২২ রানে অলআউট হয় তারা। উমাইর সেঞ্চুরির খুব কাছে গিয়ে আউট হন ৮৮ করে। ৭৯ বলে গড়া তার ঝোড়ো ইনিংসে ১০টি চারের সঙ্গে ছিল একটি ছক্কার মার। ৪২ বলে ৫২ করে অধিনায়ক হারিস। এছাড়া ৪৫ বলে ৪২ রান আসে মুবাশির খানের ব্যাট থেকে। শ্রীলঙ্কার লাহিরু সামারকুন, প্রমোদ মধুশান আর চামিকা করুনারত্নে নেন দুটি করে উইকেট। জবাবে ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। 

যদিও ওপেনার আভিষ্কা ফার্নান্ডো আর পাঁচ নম্বর ব্যাটার শেহান আরাচ্চিগের দুর্দান্ত লড়াইয়ে একটা সময় জয়ের স্বপ্ন দেখছিল স্বাগতিকরা। চতুর্থ উইকেটে তারা গড়েন ১২৮ রানের বড় জুটি। সেঞ্চুরির একদম দোরগোড়ায় এসে আউট হন আভিষ্কা (৯৭)। ৮৫ বলের ঝোড়ো ইনিংসে ১২টি চার আর দুটি ছক্কা হাঁকান তিনি। এরপর হাল ধরেন আরাচ্চিগে। কিন্তু তার কপালও আভিষ্কার মতোই। 

ব্যক্তিগত ৯৭ রানে বোল্ড হয়ে যান আরাচ্চিগে। তার ১০৯ বলের ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি আর ১টি ছক্কা। ৪৫.৪ ওভারে ২৬২ রানে অলআউট হয় লঙ্কানরা। পাকিস্তানি পেসার আরশাদ ইকবাল একাই নেন ৫ উইকেট। দুটি করে উইকেট শিকার মুবাশির খান আর সুফিয়ান মুকিমের।
 

Link copied!