Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

রিজার্ভ ডে‍‍`তে ভারত পাকিস্তান ম্যাচ যে নিয়ম

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৩:২৭ পিএম


রিজার্ভ ডে‍‍`তে ভারত পাকিস্তান ম্যাচ যে নিয়ম

রোববার কলম্বোয় এশিয়া কাপ ২০২৩-এর সুপার ফোর রাউন্ডে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির জন্য মাঝপথেই থমকে যায়। ফলে ম্যাচটি গড়ায় রিজার্ভ ডে-তে। সুপার ফোর রাউন্ডের এই একটি ম্যাচের জন্যই রিজার্ভ ডে বরাদ্দ ছিল। সোমবার পুনরায় শুরু হবে খেলা।

রোববার যে পর্যন্ত খেলা হয়েছে, সোমবার ম্যাচ পুনরায় শুরু হবে ঠিক তার পর থেকে। ভারত ২৪.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৪৭ রান তোলার পরে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। সোমবার রিজার্ভ ডে-তে ভারতীয় ইনিংস শুরু হবে ২৪.২ ওভার থেকে। ব্যাট করতে নামবেন গত দিনের দুই অপরাজিত ব্যাটার লোকেশ রাহুল ও বিরাট কোহলি।

অর্থাৎ, নতুন করে টস অনুষ্ঠিত হবে না। প্রথম ওভার থেকে পুনরায় ম্যাচ শুরু হবে না। খেলা হবে পুরো ৫০ ওভারের ম্যাচ। সোমবার ভারত আরো ২৫.৫ ওভার ব্যাট করবে এবং তার পরে পাকিস্তান ৫০ ওভারের ইনিংস খেলার সুযোগ পাবে।

সোমবার উভয় দলের ইনিংস মিলিয়ে মোট ৭৫.৫ ওভারের খেলা হওয়ার কথা। অবশ্য দু‍‍`দল তুলনায় কম ওভারে অল-আউট হলে অন্য কথা।

এদিকে রিজার্ভ ডে সোমবারও বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছে কলম্বোর আবহাওয়া দফতর। সোমবারের সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলম্বোতে। শুধু তাই নয়, কালো মেঘে ঢেকে রয়েছে গোটা শহর।

আবহাওয়াবিদরা মনে করছে, তাড়াতাড়ি বৃষ্টি বন্ধ হওয়ার মতো পরিস্থিতি নেই। গোটা দিনই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে আবারো একবার এই হাই ভোল্টেজ ম্যাচ ভণ্ডুল হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এই পরিস্থিতিতে রিজার্ভ ডে-তে ম্যাচ শেষ হয় কিনা সেই দিকেই তাকিয়ে রয়েছে গোটা ক্রিকেট মহল। যদি এই ম্যাচ না হয় সেক্ষেত্রে বেশ কিছুটা চাপে পড়বে ভারত। ভাগাভাগি করতে হবে পয়েন্ট।

এইচআর

Link copied!