Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

অক্টোবর ১৬, ২০২৩, ০৩:২২ পিএম


অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

হারের বৃত্ত ভাঙতে এবার মুখোমুখি লড়াইয়ে সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন। অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত শ্রীলঙ্কার। আজ (সোমবার) লক্ষ্ণৌতে বাংলাদেশ সময় বেলা ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

চলমান বিশ্বকাপের রাউন্ড রবিন লিগের তৃতীয় রাউন্ডের খেলা চলছে। এখন পর্যন্ত আসরে কোনো জয়ের দেখা না পাওয়া তিন দলের দুটি অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। আর তাই সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচে মূল্যবান দুই পয়েন্ট পেতে চাইবে দুই দলই।

ম্যাচটিতে লঙ্কান শিবিরে দুটি পরিবর্তন রয়েছে। দাসুন শানাকার বদলে খেলবেন চামিকা করুনারত্নে এবং লাহিরু কুমারা খেলবেন মাথিশা পাথিরানার পরিবর্তে। অপরদিকে অজি শিবিরে কোনো পরিবর্তন আনা হয়নি।

স্বাগতিক ভারতের বিপক্ষে বড় হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল অস্ট্রেলিয়া। পরের ম্যাচে ব্যাটিং-বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে দক্ষিণ আফ্রিকার কাছে ১৩৪ রানের বড় ব্যবধানে ম্যাচ হারে অস্ট্রেলিয়া। বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে ব্যবধানে লজ্জার হারের স্বাদ নেয় অজিরা। ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোনো ম্যাচেই দুইশ রান করতে পারেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

তবে অস্ট্রেলিয়ার মত ব্যাটিং নিয়ে চিন্তা নেই শ্রীলঙ্কার। লঙ্কানদের পাহাড় সমান চিন্তা বোলিং নিয়ে। প্রথম দুই ম্যাচেই ব্যাটিংয়ে তিনশ’র বেশি রান করেছে লঙ্কানরা। কিন্তু দুই ম্যাচে যাচ্ছেতাই বোলিং পারফরম্যান্স করেছে শ্রীলঙ্কা। বোলারদের বিপক্ষে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৪২৮ ও পরের ম্যাচে পাকিস্তান ৩৪৫ রান করে। দুই ম্যাচে ৯৮ দশমিক ২ ওভারে ৭ দশমিক ৮৬ ইকোনমিতে সর্বমোট ৭৭৩ রান দেয় শ্রীলঙ্কার বোলাররা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে শ্রীলঙ্কার বড় ধাক্কা ডান ঊরুর পেশীর ইনজুরি কারনে চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক দাসুন শানাকা। তার পরিবর্তে টুর্নামেন্টের বাকী অংশে দলকে নেতৃত্ব দেবেন পাকিস্তানের বিপক্ষে ৭৭ বলে ১২২ রানের ঝোড়ো ইনিংস খেলা কুশাল মেন্ডিস।

শ্রীলঙ্কার একাদশ

পাথুম নিশাঙ্কা, কুশাল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, চামিকা করুনারত্নে, দুনিথ ভেলালাগে, মাহিশ থিকশানা, দিলশান মাদুশাঙ্কা ও লাহিরু কুমারা।

অস্ট্রেলিয়ার একাদশ

মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মারনাস লাবুশানে, জস ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

আরএস

Link copied!