Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

নারী অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জানুয়ারি ২৪, ২০২৪, ০৫:৪৫ পিএম


নারী অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারাল বাংলাদেশ

নারী অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। লঙ্কানদের হারিয়ে সিরিজটা দারুণভাবে শুরু করলো ইয়াং টাইগ্রেসরা। পাকিস্তান, শ্রীলঙ্কা ও আয়োজক বাংলাদেশকে নিয়ে কক্সবাজারে গতকাল থেকে শুরু হয়েছে এই ত্রিদেশীয় সিরিজ।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল ৯ উইকেটে ৯৫ রান করে। জবাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৯ বল হাতে রেখে ৫ উইকেটে জয় তুলে নেয়। বাংলাদেশের জয়ের নায়ক রাবেয়া। ৪ ওভারে ১৩ রানে ৩ উইকেট নেন তিনি। এছাড়া নিশিতা আক্তার নিশি ১৯ রানে পেয়েছেন সমান ৩ উইকেট। ১টি উইকেট পেয়েছেন হাবিবা ইসলাম পিংকি। 

ব্যাটিংয়ে শ্রীলঙ্কার হয়ে অবদান রাখেন রাশমি রেতাঞ্জলি। ২৩ বলে ১ ছক্কায় ২১ রান করেন এই ব্যাটার। এছাড়া ভিশমি গুনারাতনা ১৯ ও মানুদি দুলানশার ব্যাট থেকে আসে ১০ রান। বাকিদের কেউই দুই অঙ্কের ঘর ছুঁতে পারেনি। 

লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে রান পাননি বাংলাদেশের দুই ওপেনার। সুমাইয়া আক্তার ১৪ ও ফাহমিদা ছোঁয়া ৬ রানে আউট হন। অধিনায়ক সুমাইয়া আক্তার হতাশ করে ২ রানে ফেরেন সাজঘরে। সেখান থেকে ইভা খাতুন ও আফিয়া আসিমা ইরার ২৭ রানের দুটি ইনিংসে বাংলাদেশ লড়াইয়ে ফেরে। 

ইভা ম্যাচ শেষ করে আসতে না পারলেও আফিয়া দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। শ্রীলঙ্কার হয়ে বল হাতে ৩ উইকেট নেন শাশিনি গিমহানি। আজ একই মাঠে শ্রীলঙ্কার ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। বাংলাদেশ ২৭ জানুয়ারি পাকিস্তানের মোকাবিলা করবে। ডাবল লিগ পদ্ধতিতে হচ্ছে টুর্নামেন্ট। পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল খেলবে ফাইনাল।
 

Link copied!