Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

আগামীকাল থেকে সুপার সিক্স মিশন শুরু করছে বাংলাদেশের যুবারা

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জানুয়ারি ৩০, ২০২৪, ০৮:০৬ পিএম


আগামীকাল থেকে  সুপার সিক্স মিশন শুরু করছে বাংলাদেশের যুবারা

আগামীকাল থেকে যুব বিশ্বকাপের সুপার সিক্স পর্ব  শুরু করবে বাংলাদেশের যুবা ক্রিকেটাররা। সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে কাল নেপালের বিপক্ষে মাঠে নামবে জুনিয়র টাইগাররা। ব্লুমফন্টেইনে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। 

‘এ’ গ্রুটেন রানার্স-আপ হয়ে সুপার সিক্স নিশ্চিত করে বাংলাদেশ। ভারতের কাছে ৮৪ রানে হেরে টুর্নামেন্ট শুরু করলেও পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। পরের ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে ও যুক্তরাষ্ট্রকে ১২১ রানের বিশাল ব্যবধানে হারায় বাংলাদেশ। একটি হার ও দুই জয়ে ৪ পয়েন্ট অর্জন করে জুনিয়র টাইগাররা। 

পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ও ২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় দল হিসেবে সুপার সিক্সে ওঠে আয়ারল্যান্ড। সুপার সিক্স গ্রুপ-১-এ বাংলাদেশের সঙ্গে রয়েছে ভারত, আয়ারল্যান্ড এবং ‘ডি’ গ্রুপ থেকে আসা পাকিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল। ভারত ও পাকিস্তান ৪ পয়েন্ট করে নিয়ে খেলবে সুপার সিক্স। অন্যদিকে বাংলাদেশ ও আয়ারল্যান্ড ২ পয়েন্ট করে নিয়ে খেলবে সুপার সিক্স। 

আয়ারল্যান্ড ও নেপালের কোনো পয়েন্ট না থাকায় গ্রুপ-১ থেকে সেমিফাইনালের দৌড়ে আছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড। সেমিফাইনাল খেলতে হলে সুপার সিক্সে দুই ম্যাচেই জিততে হবে বাংলাদেশকে। সেই সঙ্গে ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ডের হারের দিকে তাকিয়ে থাকতে হবে জুনিয়র টাইগারদের। 

সুপার সিক্সে দুই গ্রুপের সেরা দুই দল খেলবে সেমিফাইনাল। সুপার সিক্সের গ্রুপ-২-এ আছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও জিম্বাবুয়ে। 
 

 

এএইচ

Link copied!