Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ

নেপালকে হারিয়ে সেমির আশা জিইয়ে রাখলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জানুয়ারি ৩১, ২০২৪, ০৮:১৮ পিএম


নেপালকে হারিয়ে সেমির আশা জিইয়ে রাখলো বাংলাদেশ

যুব বিশ্বকাপের সুপার সিক্স রাউন্ডে নেপালকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টের সেমিফােইনাল খেলতে হলে যুবা টাইগারদের মেলাতে হবে কঠিন সমীকরণ। যেখানে জুনিয়র টাইগারদের পেতে হবে বড় জয়। সে কারণেই নেপালের বিপক্ষে দ্রুত জয় পাওয়ার চেষ্টা করেছে বাংলাদেশ। তা সত্ত্বেও সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে ১৪৮ বল এবং ৫ উইকেট হাতে রেখে নেপালকে হারিয়েছে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে বুধবার (৩১ জানুয়ারি) টসে জিতে আগে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতে ১৬৯ রানে অলআউট হয় নেপাল। ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন টাইগার ওপেনার। শেষ পর্যন্ত জিসান আলম ও আরিফুল ইসলামের হাফসেঞ্চুরিতে ২৫.২ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। 

এই জয়ে তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় আছে জুনিয়র টাইগাররা। সমান ম্যাচে ভারত ও পাকিস্তানের সংগ্রহ ৬ পয়েন্ট করে।

যুবাদের পক্ষে ডানহাতি পেসার বর্ষণ নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮.৫ ওভারে ১৯ রানে পান ৪ উইকেট। ৩ উইকেট নিতে অফ স্পিনার জীবনের খরচা ৩৪ রান। ব্যাট হাতে জিশান খেলেন ৫৫ রানের ঝড়ো ইনিংস। ৪৩ বল মোকাবিলায় তিনি মারেন ৬ চার ও ২ ছক্কা। আরিফুল ছিলেন আরও বেশি খুনে মেজাজে। তিনি ৩৮ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন। তার ব্যাট থেকে ৭ চার ও ২ ছক্কা।

ব্যাটারদের ব্যর্থতার পর বিফলে যায় নেপালের অফ স্পিনার সুবাস ভান্ডারির প্রচেষ্টা। বাংলাদেশের পতন হওয়া ৫ উইকেটের সবকটিই নেন তিনি। ৮ ওভারে তিনি দেন ৪৪ রান।

Link copied!