Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ কবে, কোন ম্যাচ

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০১:৩৬ পিএম


বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ কবে, কোন ম্যাচ

তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডের পাশাপাশি দুই টেস্টের সিরিজ খেলতে আগামী মাসে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা দল। আজ এক বিজ্ঞপ্তিতে শ্রীলঙ্কা দলের এই সফরসূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজের টেস্ট দুটি ২০২৩-২৫ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের অংশ।

চলতি বছরের জানুয়ারিতে শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ ( বিপিএল) শেষ হওয়া মাত্রই শুরু হবে জাতীয় দলের আন্তর্জাতিক ব্যস্ততা। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে ২০২৪ সালে আন্তর্জাতিক খেলা শুরু করবে বাংলাদেশ।

আগামী মাসে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। খেলবে পূর্ণাঙ্গ সিরিজ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি আছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজটি আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

শ্রীলঙ্কা সিরিজের সময় সূচি গতকাল শুক্রবার (২ জানুয়ারি) রাতে প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১ মার্চ ঢাকায় আসবে লঙ্কানরা। সেখান থেকে রওনা দেবে সিলেট। ৪, ৬ ও ৯ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। প্রথম দুই ম্যাচ সন্ধ্যা ৬টা থেকে হলেও শেষ টি-টেয়েন্টি শুরু হবে বিকেল ৩টায়।

সিলেটে টি-টোয়েন্টি পর্ব শেষ করে লঙ্কানরা যাবে চট্টগ্রাম। ১৩, ১৫ ও ১৮ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চেীধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের তিনটি ওয়ানডে। দিবারাত্রির প্রথম দুই ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটা থেকে। শেষ ওয়ানডে মাঠে গড়াবে সকাল ১০টা থেকে।

প্রথম টেস্টের সিরিজ অনুষ্ঠিত হবে সিলেটে, ২২-২৬ মার্চ। ৩০ মার্চ-৩ এপ্রিল চট্টগ্রামে হবে সিরিজের শেষ টেস্ট। দু’টি টেস্ট ম্যাচই সকাল ১০টা থেকে শুরু হবে।

/বিআরইউ

Link copied!