Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

দুই ম্যাচ নিষিদ্ধ হয়ে যা বললেন বেলিংহ্যাম

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

মার্চ ৭, ২০২৪, ০৩:৫৯ পিএম


দুই ম্যাচ নিষিদ্ধ হয়ে যা বললেন বেলিংহ্যাম

গত ২ মার্চ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করার ম্যাচে রেফারির সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার জুড বেলিংহ্যাম। এ সময় দুইপক্ষের মধ্যে উত্যক্ত বাক্য বিনিময় হয়। পরে রেফারি হেসুস গিল মানজানোর সঙ্গে অসদাচরণের দায়ে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হন বেলিংহ্যাম।

ঘটনার ৫ দিন পর এবার রেফারির সঙ্গে নিজের সেই বাক্য বিনিময় নিয়ে কথা বলেন বেলিংহ্যাম। গতকাল বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে লিপজিগের বিপক্ষে দ্বিতীয় লেগে ১-১ গোলে ড্র করেও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার পর সংবাদ সম্মেলনে আসেন বেলিংহ্যাম।

বেলিংহ্যাম বলেন, ‘আমি আপত্তিকর কিছু বলিনি। আমার সতীর্থরা যা বলে তার থেকে আলাদা কিছু বলিনি এবং আমি মনে করি, আমি নতুন বলে তারা আমাকে দিয়ে উদাহরণ তৈরি করতে চায়।’

তিনি আরও বলেন, ‘শেষ পর্যন্ত আমার কর্মের ভার আমাকেই নিতে হবে এবং এর জন্য আমি গর্ববোধ করছি না। তবে আমি মনে করি, এর (এই অপরাধের) জন্য দুটি ম্যাচ কিছুটা হাস্যকর। এই দুটি ম্যাচেও আমাকে আমার দায়িত্ব নিতে হবে এবং আমি গ্যালারি থেকে উল্লাস করবো।’

তবে প্রতিবেদনে জানা গেছে, বেলিংহ্যামের এই নিষিদ্ধ হওয়ার রায়ের বিপক্ষে আপিল করতে পারতো রিয়াল। সেক্ষেত্রে বেলিংহ্যামের উদাহরণ মিলে যেতো গেটাফের খেলোয়াড় ম্যাসন গ্রিনউডের সঙ্গে। একই ধরনের কাজ করে নিষিদ্ধ হওয়ার পর আপিল করে মুক্তি পেয়েছিলেন তিনি।

তবে সেটি বেলিংহ্যামের ক্ষেত্রে হচ্ছে না। কারণ, গেটাফের খেলোয়াড়ের ঘটনায় বলা হয়েছিল, রেফারি ও ম্যাসন ভিন্ন দেশের হওয়ার তাদের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে একটি ভুল বোঝাবুঝি হয়েছে। কিন্তু বেলিংহ্যামের ক্ষেত্রে সেই দাবি গ্রহণযোগ্য হবে না। কারণ, মানজানো একজন স্প্যানিশ রেফারি।

ফলে আগামী দুটি ম্যাচ খেলতে পারবেন না বেলিংহ্যাম। ম্যাচ দুটি রিয়াল খেলবে সেল্টা ভিগো ও ওসাসুনার বিপক্ষে। তবে নিষেধাজ্ঞার আড়ালে বিশ্রামের জন্য ভালো একটি সুযোগ পেয়েছেন বেলিংহ্যাম। নিষেধাজ্ঞা কাটিয়ে অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে নতুন উদ্দমে খেলা শুরু করতে পারবেন এই ইংলিশ তারকা।

আরএস

Link copied!