Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আইপিএল শুরু হচ্ছে আজ

সন্ধ্যায় বেঙ্গালুরুর মুখোমুখি মোস্তাফিজের চেন্নাই

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

মার্চ ২২, ২০২৪, ০৪:১৬ পিএম


সন্ধ্যায় বেঙ্গালুরুর মুখোমুখি মোস্তাফিজের চেন্নাই

বিশ্বের সাড়া জোগানো জনপ্রিয় ও সর্ববৃহৎ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর শুরু হচ্ছে আজ শুক্রবার। এই টুর্নামেন্ট শুরু হওয়া মানেই ক্রিকেটপ্রেমীরা মনে করেন একটানা দুই মাস ভরপুর বিনোদনের প্রেক্ষাগৃহে থাকা। ভারতের জমজমাট ঘরোয়া এই টুর্নামেন্টের  উদ্‌বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৮টায় এম চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে আসরের উদ্‌বোধনী ম্যাচ। এবারের আসরে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএল খেলতে গেছেন পেসার মোস্তাফিজুর রহমান। তাকে দুই কোটি রুপিতে দলে ভিড়িয়েছে চেন্নাই।

উদ্‌বোধনী ম্যাচে মোস্তাফিজের চেন্নাই একাদশে থাকার সম্ভাবনা অত্যন্ত বেশি। তাকে লঙ্কান পেসার মাথিশা পাথিরানার বদলে দলে নেবে ফ্র্যাঞ্চাইজিটি।

গতকাল বৃহস্পতিবার হঠাৎ করে চেন্নাইয়ের অধিনায়কত্ব ছেড়েছেন মহেন্দ্র সিং ধোনি। তার পরিবর্তে মোস্তাফিজদের নেতৃত্ব দেবেন রুতুরাজ গায়কোয়াড়। তবে নেতৃত্ব হাতে না রাখলে গায়কোয়াড়কে ম্যাচের গুরুত্বপূর্ণ বিষয়ে দিকনির্দেশনা দেবেন ধোনি।

এখন পর্যন্ত মোট ৫ বার আইপিএলের শিরোপা জিতেছে চেন্নাই। বিশ্বের বহুল আলোচিত এই ফ্র্যাঞ্চাইজিটির বর্তমান চ্যাম্পিয়নও তারা। ২০২৩ আসর ছাড়াও ২০১০, ২০১১, ২০১৮ ও ২০২১ সালের শিরোপা জয় করেছিল চেন্নাই।

তবে রয়্যাল চ্যালেঞ্জার্সের নেতৃত্ব এবারও থাকছেন না বিরাট কোহলি। অধিনায়ক করা হয়েছে দক্ষিণ আফ্রিকার ব্যাটার ফাফ ডু প্লেসিকে। মূলত, দলকে শিরোপা জিতাতে ব্যর্থ হওয়ার কারণে নেতৃত্ব ছেড়েছিলেন তিনি। এখন পর্যন্ত মোট ৩ বার ফাইনাল খেললেও একবারও শিরোপা  জিততে পারেনি।

বিআরইউ

Link copied!