Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ঢাকায় দুর্ঘটনার কবলে সেনাবাহিনীর হেলিকপ্টার

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৭, ২০২২, ০৬:১৯ পিএম


ঢাকায় দুর্ঘটনার কবলে সেনাবাহিনীর হেলিকপ্টার

ঢাকার নবাবগঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি এভিয়েশনের একটি বেল-২০৬ মডেলের প্রশিক্ষণ হেলিকপ্টার ‘দুর্ঘটনাজনিত জরুরি অবতরণ’ করেছে।

বুধবার (২৭ জুলাই) দুপুর ১টার দিকে নবাবগঞ্জের একটি জলাশয়ে হেলিকপ্টারটি জরুরি অবতরণে বাধ্য হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, আর্মি এভিয়েশনের বেল-২০৬ হেলিকপ্টারটি যান্ত্রিক ত্রুটির কারণে নবাবগঞ্জ উপজেলার একটি জলাশয়ে পড়ে। হেলিকপ্টারের পাইলট দুই সেনা কর্মকর্তাকে উদ্ধার করা হয়েছে বলেও বিবৃতিতে জানিয়েছে আইএসপিআর।

আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘হেলিকপ্টারটি নিয়মিত প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে ‘ইমার্জেন্সি ল্যান্ডিং প্রসিডিউর’ অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটির কারণে অবতরণ করতে গিয়ে দুর্ঘটনায় পড়ে।’

‘হেলিকপ্টারের উভয় পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল এবং মেজর শামস এর শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত। তাদেরকে হেলিকপ্টারযোগে ঢাকা সিএমএইচ এ স্থানান্তর করা হয়েছে।’

স্থানীয় পুলিশ দুর্ঘটনাস্থল পাহারা দিচ্ছে জানিয়ে আইএসপিআর জানিয়েছে, এছাড়া পোস্তগোলা ও মাওয়া সেনানিবাস হতে নিরাপত্তা ও উদ্ধারকারী দল পাঠানো হয়েছে বলে ওই বিবৃতিতে বলা হয়েছে।

ইএফ

Link copied!