Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

প্রবাসীদের ভোট প্রদানের জন্য ইসিকে কার্যকর ব্যবস্থা নেওয়ার আহবান

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২, ২০২২, ০৮:২২ পিএম


প্রবাসীদের ভোট প্রদানের জন্য ইসিকে কার্যকর ব্যবস্থা নেওয়ার আহবান

তিন জোটোর রগপরেখা অনুযায়ী সংবিধান সংশোধন করে  হলেও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান আজ জাতীয় দাবী এছাড়াও রেমিটেন্সযোদ্ধ প্রবাসীদের ভোটাধিকার প্রদানে ইসিকে কার্যকর ভূমিকা পালন করতে হবে। সুশাসন  প্রতিষ্ঠায় দ্বিকক্ষ বিশিষ্ট পার্লামেন্ট  গঠনে সকল রাজনৈতিক দলের ঐক্যমত প্রতিষ্ঠা সময়ের দাবী বলেছেন গোল টেবিল বৈঠকের সম্মানিত  বক্তারা।

আলোচকরা আরো বলেন, আমাদেরকে সু-মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত ও লাখো শহীদের রক্তে গড়া সোনার বাংলাকে ধনীরাষ্ট্রে পরিনত করতে হলে দলমত নির্বিশেষে সকলকে দেশপ্রেমে ও অসম্প্রদায়িক চেতনায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

 রাজনীতিবিদ সহ সকল নাগরিককে চিন্তা ও চেতনায় উদার হওয়ার পাশাপাশি মন মানসিকতারও ব্যাপক সংস্কার সাধন করতে হবে। ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ, এই কথা শুধু মুখে বললেই হবেনা কাজেও প্রমান করতে হবে, তাহলেই দেশ হবে ধনীরাস্ট্র। 

বাংলাদেশ সার্পোটার ফোরাম সকলের মধ্যে দেশপ্রেমকে জাগ্রত করে আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য, দূর্নীতিমুক্ত একটি ধনী রাস্ট্র বির্ণিমানে কাজ করে যাচ্ছে। রাষ্ট্রের উন্নয়ন ও সংস্কার ভাবনা শীর্ষক গোলটেবিল বৈঠকে  বক্তারাএকথা বলেন।

রোববার বিকাল সাড়ে ৩ টায় বরেণ্য নজরুল গবেষক, শিক্ষাবিদ ও রাষ্ট্রচিন্তক প্রফেসর ডক্টর শহীদ মনজুর সভাপতিত্বে ও বিশিষ্ট রাজনিিতবিদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মুহাম্মদ আতা উল্লাহ খান এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য  রাখেন বাংলাদেশ সাপোর্টার্স ফোরাম এর সমন্বয়ক মিসেস শাহানা হক।

প্যানেল আলোচক হিসেবে গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন রাজনৈতিক বিশ্লোষক ও স্থানীয় সরকার বিশেষঞ্জ অধ্যাপক ডক্টর তোফায়েল আহমেদ, সাবেক মন্ত্রী ও বিএলডিপিরি চেয়ারম্যান, এম নাজিম উদ্দিন আল আজাদ, ১৪ দলের কেন্দ্রীয় নেতা সাবেক উপমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী বরেণ্য নজরুল সংগীত শিল্পী ডঃ লীনা তাপসী, সাবেক সচিব ও রাষ্ট্রচিন্তক কাসেম মাসুদ, বিদ্রোহী কবিতার শতবর্ষ উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব ডঃ শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, জাতীয়  তরুণ সংঘ এর সভাপতি মোঃ ফজলুল হক, বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব আবদুল্লাহ আল মামুন,  শিক্ষাবিদ ও রাস্ট্র চিন্তক ডঃ  মোঃ মিজানুর রহমান, প্রযুস এর চেয়ারম্যান ও বাংলাদেশ গণ আজাদী লীগ এর  সহ-সভাপতি  শহিদুল ইসলাম চৌধুরী দুলদুল,  বন্ধু  সমাজের  সভাপতি  এফ রাজিব খান,  রাষ্ট্রচিন্তক,গবেষক  ও মানবাধিকার ব্যক্তিত্ব  এটি এম রফিকুল ইসলাম, বিকল্প ধারার যুব সম্পাদক  উপাধ্যক্ষ আসাদুজ্জামান,  এফডিপির আহবায়ক ডঃ এ আর খান,  কবি রাজু আহমদ, গণ আজাদী লীগ এর  যুগ্ম মহাসচিব  মোঃ আব্দুল হাই সবুজ, মোঃ আবুল কাশেম মজুমদার, লায়ন  মির্জা আজম,  জাতী ভোক্তা অধিকার রক্ষা আন্দোলন এর  সিনিয়র সহসভাপতি মির্জা মোঃ শরিফুল আলম,বন্ধু সমাজ সভাপতি  এফ  রাজিব খান,  বঙ্গদ্বীপ মোস্তাক ভাষানী, জাতীয়  স্বাধীনতা পার্টির চেয়ারম্যান  মোঃ মিজানুর রহমান মিজু, বিএলডিপির  ভাইস চেয়ারম্যান  মোঃ  মনোয়ার হোসেন, সোহেল আহমেদ মৃধা;  বীর মুক্তিযোদ্ধা আল আমিন চৌধুরী, রেমন্ত হালদার, উপদেষ্টা রেভারেন্ট, মুন্সী. শামিম আহসান স্যামুয়েল. ইঞ্জিয়ার রাসেল খান বিএনজে এর চেয়ারম্যান এইচ  ছিদ্দিকুর রহমান খোরশেদ, স্পীন ডক্টর  ইঞ্জিনিয়ার আমিনুর রাসুল, মারুফা তালুকদার, মিলন সরকার,কক্সবাজার এর নেত্রী  বিথি মোস্তফা, মানবাধিকার নেত্রী  নুর আমেনা,চট্রগ্রামের  নেত্রী  সানজানা আখতার   প্রমূখ ।

অনুষ্ঠানে  অর্ধশতাধিক রাজনৈতিক দলের  শীর্ষনেতৃত্ব, মানবাধিকার কর্মী ও সুশীল সমাজের প্রতিনিধি  সহ শতাধিক বিশিষ্ট জন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশ্ব প্রবীণ দিবস উদযাপন উপলক্ষে  প্রবীনদের সাথে  নিয়ে কেক কেটে আনন্দ আয়োজন উদযাপিত হয়।

ইএফ

Link copied!