Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

শেখ রাসেল দিবস উপলক্ষে নার্সিং-মিডওয়াইফারি অধিদপ্তরে আলোচনা সভা ও দোয়া মাহফিল

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৮, ২০২২, ০৪:১০ পিএম


শেখ রাসেল দিবস উপলক্ষে নার্সিং-মিডওয়াইফারি অধিদপ্তরে আলোচনা সভা ও দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহিদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

‍‍`‍‍`শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক‍‍`‍‍` এই প্রতিপাদ্যে বিভিন্ন আয়োজনে মঙ্গলবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবস ২০২২ পালন করে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর।

দিবসটি উপলক্ষে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধিদপ্তরের মহাপরিচালক রাশেদা আকতার (অতিরিক্ত সচিব)। আলোচনায় অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ বক্তব্য রাখেন ও শেখ রাসেলের নির্মল ও প্রাণবন্ত জীবনের স্মৃতিচারণ করেন।

আলোচকবৃন্দ শেখ রাসেলকে সারাবিশ্বের অধিকারবঞ্চিত শিশুদের প্রতীক হিসেবে বর্ণনা করেন।

সভাপতির বক্তব্যে মহাপরিচালক রাশেদা আকতার বলেন, “আজকের দিনটি আমাদের কাছে অত্যন্ত আনন্দের। তবে ১৯৭৫ সালে নিশ্পাপ শিশু শেখ রাসেলকে যারা নির্মমভাবে হত্যা করেছে তারা মানুষরুপি নরপিশাচ। শেখ রাসেল আজ বেঁচে থাকলে আমরা একজন মহানুভব মানুষ ও আদর্শ নেতা পেতাম। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে হাত রেখে শেখ রাসেল সোনার বাংলা গড়ে তুলতে পারতো।

নার্সিং ও মিডওয়াইফারি অধিপ্তর কর্তৃক আয়োজিত এই আলোচনা সভায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী থেকে আলোচনায় অংশ নেন অধিদপ্তরের নার্সিং কর্মকর্তাবৃন্দ।

এছাড়া সারাদেশের নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের অধীন সকল নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

 

 

Link copied!