Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

নতুন জঙ্গি সংগঠন জামাতুল হিন্দালের ৫ সদস্য গ্রেপ্তার

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৭, ২০২২, ০১:৪৯ পিএম


নতুন জঙ্গি সংগঠন জামাতুল হিন্দালের ৫ সদস্য গ্রেপ্তার

নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বুধবার (২৬ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সিটি ইনভেস্টিগেশন বিভাগের বিশেষ অভিযানে রাজধানীর ডেমরা থানা এলাকা হতে, মো. আব্দুল্লাহ (২২), মো. তাজুল ইসলাম (৩৩), মো. জিয়াউদ্দিন (৩৭), মো. হাবিবুবুল্লাহ (১৯) এবং মো. মাহামুদুল হাসানকে (১৮) আটক করা হয়।

এসময় তাদের হেফাজত হতে ০৩ টি মোবাইল ফোন, ফোতওয়া সংক্রান্ত ১২ পাতা কাগজ উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সিটিটিসির প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান এসব তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে নতুন উগ্রবাদী জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, তারা সকলেই নব্য উগ্রবাদী জঙ্গী সংগঠন "মা আনসার ফিল হিন্দাল শারদীয়া" এর সক্রিয় সদস্য। গ্রেপ্তারকৃত মো. হাবিবুবুল্লাহ ও মো. মাহামুদুল হাসান উল্লিখিত সংগঠনের আদর্শে উজ্জীবিত হয়ে কথিত জিহাদের প্রশিক্ষণ নেওয়ার জন্য কথিত হিজরতের উদ্দেশ্যে নিজ বাসা ত্যাগ করে। 

আটক আসামি আবদুল্লাহ, তাজুল ইসলাম ও জিয়াউদ্দিন সংগঠনের সদস্য হিসেবে কথিত হিজরতের উদ্দেশ্যে গৃহ ত্যাগ করা নতুন সদস্যদের সাময়িক বাসস্থান ব্যবস্থা করা ও প্রাথমিক ট্রেনিং এর ব্যবস্থা করত।

ঢাকা শহরের বিভিন্ন জায়গা থেকে হিজরত করা তরুনদের রিসিভ করে উক্ত আসামিগণ আদুল্লাহর বাসায় নিয়ে যেতো এবং তাদেরকে উগ্রবাদী ধারণায় উদ্বুদ্ধ করতো। পরবর্তীতে তাদেরকে ট্রেনিংয়ে পাঠানোর ব্যবস্থা করতো।

টিএইচ

Link copied!