Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

ফারদিন মার্ডার তদন্তে ডিবি, চলছে সিসিটিভি পর্যালোচনা

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১০, ২০২২, ০৫:৫৩ পিএম


ফারদিন মার্ডার তদন্তে ডিবি, চলছে সিসিটিভি পর্যালোচনা

বুয়েটের শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলা তদন্তের দায়িত্বভার পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ডিবির প্রধান ও অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকালে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 
তিনি বলেন, ফারদিনের বান্ধবীকে জিজ্ঞাসাবাদ চলছে। এছাড়াও অপরাধীদের ধরতে নগরীর বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই চলছে। 

এই হত্যাকাণ্ডের পেছনে পারিবারিক, সামাজিক কোনও ঝামেলা ছিল কিনা তা খোঁজ করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ঘটনাটি কিভাবে ঘটেছে আমরা এখনই বলতে পারছি না। একটু সময় লাগবে। আমাদের দুই-তিনটি টিম কাজ করছে। আরও পারিপার্শ্বিক বিষয় মাথায় রেখে তদন্ত করা হচ্ছে। 

তিনি বলেন, আয়াতুল্লাহ বুশরা নামে এক শিক্ষার্থীকে আসামি করা হয়েছে। তিনি ফারদিনের বান্ধবী। তাকে এর আগেও আমরা জিজ্ঞাসাবাদ করেছি। মামলা হওয়ার পর তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর ফারদিন নিখোঁজ হন। পরদিন ৫ নভেম্বর তার বাবা রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। সেই জিডির সূত্র ধরে তদন্ত করতে গিয়ে গত ৭ নভেম্বর তার লাশ শীতলক্ষ্যা থেকে উদ্ধার করা হয়।

এ ঘটনার পর বুধবার (৯ নভেম্বর) ভোর রাতে ফারদীন নূর পরশের বাবা বাদী হয়ে রামপুরা থানায় একটি হত্যা মামলা করেছেন। সেই মামলায় বুশরাকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। 

তাকে বৃহস্পতিবার (১০ নভেম্বর) আদালতে তোলা হয়েছিল। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান পাঁচ দিন রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন।

টিএইচ

Link copied!