Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

আল কায়েদা ও তালেবানপন্থি ৬ জঙ্গি গ্রেপ্তার

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২, ২০২৩, ০৯:৩৮ এএম


আল কায়েদা ও তালেবানপন্থি ৬ জঙ্গি গ্রেপ্তার

আল কায়েদা ও তালেবানপন্থী ছয় জঙ্গিকে গ্রেপ্তার করার দাবি করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় জানায়নি পুলিশ।

রোববার (১ জানুয়ারি) দিনগত রাতে এই জঙ্গিদের কক্সবাজারের টেকনাফ থেকে গ্রেপ্তার করা হয় বলে সিটিটিসি জানিয়েছে।

পুলিশের ঢাকা মহানগর মিডিয়ার শাখার পক্ষ থেকে বলা হয়, আল কায়েদা ও তালেবানপন্থী ছয় হিজরতকারীদের টেকনাফ থেকে গ্রেপ্তার করা হয়। তবে তাদের কারও নাম পরিচয় বিস্তারিত জানায়নি সিটিটিসি।

সোমবার (২ জানুয়ারি) বেলা ১১টা ৪৫ মিনিটে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এ সংক্রান্ত একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে হিজরতকারীদের সম্পর্কে বিস্তারিত জানাবেন সিটিটিসি প্রধান ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

জানা যায়, নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামকে আন্তর্জাতিক নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল-কায়েদার অনুসারী বলা হয়ে থাকে। আনসার আল ইসলাম ভারতীয় উপমহাদেশের আল-কায়েদার শাখা একিউআইএসের (আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব-কনটিনেন্ট) মতাদর্শে কার্যক্রম পরিচালনা করে। তারা হত্যাকাণ্ডসহ একাধিক হামলায় সরাসরি অংশ নিয়েছে।

বড় কিছু করার উদ্দেশ্যে পুরোনো ও বিশ্বাসযোগ্য সদস্যদের যেকোনো মূল্যে কাছে পেতে চাচ্ছে সংগঠনটি। তবে ঠিক কী নির্দেশনা আনসার আল ইসলামের কাছে এসেছে, তা এখনো নিশ্চিত নয়।

টিএইচ

Link copied!