Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

সাংবাদিক গ্রেপ্তারে ডিইউজের নিন্দা ও প্রতিবাদ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২১, ২০২৩, ০৮:২৯ পিএম


সাংবাদিক গ্রেপ্তারে ডিইউজের নিন্দা ও প্রতিবাদ

পেশাগত দায়িত্ব পালনের সময় দুই সাংবাদিক গ্রেপ্তারে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানায় সংগঠনটি।

ডিইউজে সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম বিবৃতিতে জানান, প্রতিদিনের ক্যাম্পাসের নিজস্ব প্রতিবেদক জহিরুল ইসলাম ও প্রজন্ম নিউজ এর সিটি প্রতিবেদক রাব্বি রাহিদকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে গ্রেফতার দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানায় তারা।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সরকারের পুলিশ বাহিনীর নগ্নতায় গণমাধ্যমের স্বাধীনতা আজ ভূলুণ্ঠিত। বাহিনীটির দ্বারা একের পর এক সাংবাদিক নির্যাতন ও গ্রেফতারের ঘটনায় সাংবাদিক মহল চরমভাবে শঙ্কিত। কিছু অতি উৎসাহী পুলিশ সদস্যদের অপেশাদার কর্মকাণ্ড সাংবাদিক সমাজকে তাদের মুখোমুখি দাঁড় করিয়ে দিচ্ছে।

বিবৃতিতে তারা আরও বলেন, অবিলম্বে এসকল অপেশাদার কর্মকাণ্ড বন্ধ করুন। সকল সাংবাদিক নির্যাতন ও গ্রেফতার বন্ধ করুন। যাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছেন তা এখনি প্রত্যাহার করুন। অন্যাথায় সাংবাদিক সমাজ রাজপথে এসকল অন্যায়ের জবাব দিবে।

উল্লেখ্য, বিরোধী দলের ডাকা ৪৮ ঘন্টার হরতালের সমর্থনে গত রোববার (১৯ নভেম্বর) রাজধানীর শঙ্কর এলাকায় মিছিল বের করে হরতাল সমর্থকরা। মিছিল দেখে হরতালের সংবাদ সংগ্রহে থাকা প্রতদিনের ক্যাম্পাসের নিজস্ব প্রতিবেদক জহিরুল ইসলাম ও প্রজন্ম নিউজের সিটি রিপোর্টার রাব্বী রাহিদ মিছিলের ছবি ও ভিডিও সংগ্রহ করতে এগিয়ে যান। এ সময় মোহাম্মদপুর থানা পুলিশের একটি টহলরত দল আসলে মিছিল কারীরা পালিয়ে যায়। পরে পুলিশ সেখানে উপস্থিত হয়ে উক্ত দুই সাংবাদিকদের আটক করেন। এ সময় সাংবাদিকের সাথে থাকা আইডি কার্ড, মোবাইল, স্টান্ডসহ নিয়ে নেয় পুলিশ।

আরএস
 

Link copied!