Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বিজিবি মহাপরিচালক নাজমুল হাসান

নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পেশাদারিত্বের সঙ্গে কাজ করবে বিজিবি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ৩০, ২০২৩, ০৪:৩৬ পিএম


নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পেশাদারিত্বের সঙ্গে কাজ করবে বিজিবি
ছবি: আমার সংবাদ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পেশাদারিত্বের সাথে কাজ করবে বলে জানিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে নির্বাচনী মোতায়েন উপলক্ষে স্থাপিত বিজিবি‍‍`র বেইজ ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিজিবি মহাপরিচালক বলেন, নির্বাচনের আগে-পরে এবং নির্বাচনের দিন যেকোনো নাশকতা ঠেকাতে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদা তৎপর থাকবে। কোনো দুষ্কৃতকারী কোনো নাশকতা কিংবা অনভিপ্রেত ঘটনা ঘটানোর চেষ্টা করলে বিজিবি কঠোর অবস্থানে থাকবে।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে ও পরে যাতে কোন সহিংসতা না হয় সেজন্য মোবাইল স্ট্রাইকিং ফোর্স হিসেবে ২৯ ডিসেম্বর থেকে মোতায়েন করা বিজিবি ১০ জানুয়ারি পর্যন্ত থাকবে এবং ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকল্পে কাজ করবে। ভোটকেন্দ্রে ভোটাররা যাতে নির্বিঘ্নে এসে ভোটাধিকার প্রয়োগ করতে পারে তা নিশ্চিতেও তৎপর থাকবে বিজিবি সদস্যরা। নাশকতা ঠেকাতে প্রয়োজনে বিজিবি ডগ স্কোয়াড ব্যবহার করা হবে।

এর আগে বিজিবি মহাপরিচালক চট্টগ্রাম রিজিয়নের দায়িত্বপূর্ণ নির্বাচনী বেইজ ক্যাম্প-আনোয়ারা রিভারভিউ কমিউনিটি সেন্টার এবং জিইসি কনভেনশন সেন্টার পরিদর্শন করেন।

এসময় বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিজিবি‍‍`র চট্টগ্রাম রিজিয়নের রিজিয়ন কমান্ডার, চট্টগ্রাম ব্যাটালিয়ন (৮ বিজিবি) এর অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এআরএস

Link copied!