Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

শাহবাগ থানায় জিডি

মামলা তুলে নিতে আয়ানের বাবাকে হুমকি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৮, ২০২৪, ০৫:৩০ পিএম


মামলা তুলে নিতে আয়ানের বাবাকে হুমকি
ছবি: সংগ্রহীত

রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে খতনা করাতে গিয়ে ভুল চিকিৎসায় শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় করা মামলা তুলে নিতে তার বাবা শামীম আহমেদকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন শামীম আহমেদ।

রোববার শামীম আহমেদ রাজধানীর শাহবাগ থানায় জিডি করেন। জিডির বিবরণী থেকে জানা যায়, আয়ানের বাবা শামীম আজ বেলা ১১টায় হাইকোর্টে রিট পিটিশন নং-২০১/২৪ এর শুনানিতে আসেন। শুনানি শেষে বের হওয়ার পর দুপুর সোয়া ১২টার দিকে হাইকোর্ট মাজার গেট থেকে বাংলাদেশ শিশু একাডেমিতে পায়ে হেঁটে আসছিলেন। পথে ফুটপাতের ওপর পৌঁছালে বাড্ডা থানায় করা মামলার এজাহারনামীয় আসামি ডা. সাইদ সাব্বির আহম্মেদ ও ডা. তাসনুভা মাহজাবিন এবং ইউনাইটেড হাসপাতালের অজ্ঞাতনামা আসামিদের পক্ষে ৬-৭ জন অজ্ঞাত ব্যক্তি মামলা তুলে নিতে চাপ দেন। অন্যথায় বড় ধরনের ক্ষতি ও প্রাণনাশ করা হবে বলে হুমকি দেন।

এর আগে গত ২৫ জানুয়ারি হাইকোর্টের ক্যান্টিনের সামনে ওই আসামিদের পক্ষে ৩ অজ্ঞাত ব্যক্তি একইভাবে মামলা তুলে নিতে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেন বলেও জিডিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর আয়ানকে ফুল অ্যানেস্থেসিয়া দিয়ে খতনা করায় বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল। অপারেশনের কয়েক ঘণ্টা পরও জ্ঞান না ফেরায় সেখান থেকে আয়ানকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়। সেখানে ৭ দিন পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিটে (পিআইসিইউ) লাইফ সাপোর্টে রাখার পর গত ৭ জানুয়ারি আয়ানকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ ঘটনায় বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ১৪ জানুয়ারি এক অফিস আদেশে এ নির্দেশ দেওয়া হয়। এতে বলা হয়, ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের নিবন্ধন না থাকায় এই নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ছেলের মৃত্যুর ঘটনায় ২ চিকিৎসক ডা. সাঈদ সাব্বির আহমেদ ও ডাক্তার তাসনুভা মাহজাবিনসহ প্রতিষ্ঠানটির পরিচালক ও কর্মচারীদের আসামি করে মামলা দায়ের করেন শামীম আহমেদ।

এআরএস

Link copied!