Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

ডিএমপির প্রকাশিত বই কিনলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৬:৫১ পিএম


ডিএমপির প্রকাশিত বই কিনলেন প্রধানমন্ত্রী
ছবি: ডিএমপি মিডিয়া উইং

রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে বৃহস্পতিবার অমর একুশে বইমেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি প্রথম বারের মতো ডিএমপির বুক স্টল পরিদর্শন করেন ও দুটি বই ক্রয় করেন।

শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শত ব্যস্ততার মাঝেও সাহিত্যপ্রেমী পুলিশ লেখকদের মননশীল বই পাঠকদের কাছে পৌঁছে দিতে বই মেলায় এবারও রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একটি বুক স্টল। বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রবেশ করতেই মাঠের উত্তর দিকের সারিতে মনোরম পরিবেশে ডিএমপির ৮৫২ ও ৮৫৩ নং বুক স্টলটি অবস্থিত। বুক স্টলে বইপ্রেমী পাঠকদের জন্য রয়েছে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার রচিত মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ; মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা ১ম, ২য় ও ৩য় খণ্ড। ‍‍`ঠার‍‍` বেদে জনগোষ্ঠীর ভাষা; ‍‍`চিঠিপত্র‍‍` শেখ মুজিবুর রহমান, নন্দিত স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান, শেখ মুজিবের চিঠিসহ বিভিন্ন পুলিশ লেখকদের গল্প, উপন্যাস, কবিতা ও ছড়ার জনপ্রিয় বইসমূহ।

প্রধানমন্ত্রী ডিএমপি কমিশনারকে সঙ্গে নিয়ে ডিএমপির স্টলে পুলিশ লেখকদের বিভিন্ন বই দেখেন এবং বেশ কিছু সময় অতিবাহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী বই ক্রয়ে জনগণকে উৎসাহিত করতে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার সম্পাদিত বঙ্গবন্ধু জেলখানায় থাকাকালীন বঙ্গবন্ধুর চিঠিপত্রের সংকলন ও শেখ মুজিবের চিঠি পুস্তক দুটি ক্রয় করেন।

এ সময় স্টলে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার সহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।

উল্লেখ্য, বাংলা অ্যাকাডেমির উদ্যোগে ‘পড় বই, গড় দেশ: বঙ্গবন্ধুর বাংলাদেশ‍‍` শীর্ষক প্রতিপাদ্যে অ্যাকাডেমির প্রাঙ্গণ এবং সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে বার্ষিক এই বই মেলা আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

ইএইচ

Link copied!