Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

বীর মুক্তিযোদ্ধাদের সরকারি পদবি দেওয়ার দাবি জানালেন অ্যাড. আব্বাস উদ্দিন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৯:০৮ পিএম


বীর মুক্তিযোদ্ধাদের সরকারি পদবি দেওয়ার দাবি জানালেন অ্যাড. আব্বাস উদ্দিন
ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্বাস উদ্দিন। ছবি: ফাইল

ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্বাস উদ্দিন বলেছেন, মুক্তিযোদ্ধারা এখনো অনেক ক্ষেত্রে অবহেলিত। তাদের শুধু স্বীকৃতি দেওয়ায় শেষ কথা নয়। আমি মুক্তিযোদ্ধাদের জন্য সরকারি একটি পদবি দেওয়ার দাবি জানাচ্ছি। কারণ বিভিন্ন জায়গায় এখনো মুক্তিযোদ্ধাদের ছোট করে দেখা হয়। সরকারি পদবি থাকলে তাদের আর ছোট করে দেখা হবে না।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাজধানীর পুরানা পল্টনের একটি রেস্তোরাঁয় আব্বাস উদ্দিন এন্ড এসোসিয়েটসের সহ-আইনজীবীদের উদ্যোগে মহান শহীদ দিবসে জাতির বীর সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

তিনি আরও বলেন, ৯ মাসের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা বাংলাদেশ স্বাধীন করেছিলাম। আমরা তরুণ বয়সে জীবন বাজি রেখে যুদ্ধে গিয়েছিলাম শুধু শোষণমুক্ত একটি দেশের জন্য। কিন্তু স্বাধীনতার এতো বছর পরে এসেও শোষণ থেকে মুক্তি মেলেনি।

আব্বাস উদ্দিন এন্ড এসোসিয়েটসের সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আহমেদ উল্লাহ ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন এসোসিয়েটসের প্রধান ও ঢাকা ট্যাক্সেস বারের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ মল্লিক, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকোট মোস্তফা জামাল বেবি, বীর মুক্তিযোদ্ধা মো. শাহদাৎ হোসেন পাটওয়ারী প্রমুখ।

আয়কর আইনজীবী অ্যাডভোকেট এ. এফ. এম. রেজাউল করিম চৌধুরী ও মোস্তফা নুরুল আলম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কয়েকজন বীর মুক্তিযোদ্ধাসহ আব্বাস উদ্দিন এন্ড এসোসিয়েটসের সদস্যরা।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করে নেওয়ার পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানের শেষে আব্বাস উদ্দিন ফাউন্ডেশন প্রতিষ্ঠার ঘোষণা দেন আব্বাস উদ্দিন এন্ড এসোসিয়েটসের প্রধান আব্বাস উদ্দিন। এই ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করবে বলেও জানান তিনি।

এর আগে সকাল ১১টার দিকে আব্বাস উদ্দিন এন্ড এসোসিয়েটসের অফিসে ভাষা শহীদ ও শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এআরএস

Link copied!