Amar Sangbad
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪,

ধানমন্ডিতে রুফটপ রেস্টুরেন্ট গুড়িয়ে দিলো রাজউক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৪, ২০২৪, ০৩:৪৮ পিএম


ধানমন্ডিতে রুফটপ রেস্টুরেন্ট গুড়িয়ে দিলো রাজউক

রাজধানীর ধানমন্ডি সাত মসজিদ রোডের গাউসিয়া টুইন পিক ভবনের রুফটপে অবস্থিত দুইটি রেস্তোরাঁর স্থাপনা ভেঙে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। জানা যায়, গাউসিয়া টুইন পিক ভবনের ছাদে দুটি স্থাপনার মধ্যে একটি ছিল রেট্রো লাইভ কিচেন এবং আরেকটি নির্মাণাধীন। তবে দুইটি রেস্তোরাঁ স্থাপনের সময় কোন ধরনের অনুমোদন নেয়নি।

সোমবার (৪ মার্চ) দুপুওে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার অভিযান চালিয়ে স্থাপনা দুটিকে ভেঙে ফেলার নির্দেশ দেন।

রাজউকের কর্মকর্তারা জানান, গাউসিয়া টুইন পিক ভবনের বাণিজ্যিক ভবন এফ-১ হিসেবে অনুমোদন ছিল। তবে রেস্তোরাঁ করতে হলে বাণিজ্যিক ক্যাটাগরি এফ-২ অনুমোদন থাকতে হবে। সেটি এই বিল্ডিংয়ের নেই। তাছাড়া নকশা অনুযায়ী ছাদের অংশে কোনও স্থাপনা থাকার কথা ছিল না। সেটিও মানা হয়নি।

গাউসিয়া টুইন পিক বিল্ডিংয়ের সার্ভিস ম্যানেজার আলমগীর হোসেন বলেন, রাজউকের কর্মকর্তারা এসে পুরো বিল্ডিং ঘুরে দেখেছেন। এরপর সব রেস্তোরাঁ বন্ধ করে দিয়েছেন। থানার পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে, সব রেস্তোরাঁকে লাইসেন্স নিয়ে তিনদিনের মধ্যে থানায় যেতে। সকালে রাজউক টিম নিয়ে এসে ভাঙা শুরু করেছে। কোনও মালামাল সরানোর সুযোগ দেওয়া হয়নি। কোনও স্টাফ নেই এখানে, সবাইকে ছুটি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের আগুনে নারী শিশুসহ ৪৬ জন মারা যান। তাদের মধ্যে এখন পর্যন্ত ৪৪ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। বাকি দুই জনের মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজের মর্গে রাখা হয়েছে। দুই জনের মধ্যে একজন অজ্ঞাত হিসেবে রয়েছেন। এরপর রোববার (৩ মার্চ) রাতে রাজধানী ঢাকার বিভিন্ন এলাকার রেস্টুরেন্টগুলোতে সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ।

এইচআর

Link copied!