Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

অবৈধ সম্পদ অর্জন

কর কমিশনার দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ১৯, ২০২৪, ০৭:৫২ পিএম


কর কমিশনার দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

জ্ঞাত আয়বর্হিভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক কর কমিশনার দম্পতির বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত ১৪ মার্চ সংস্থাটির উপ পরিচালক সেলিনা  আখতার বাদি হয়ে মামলা দুইটি দায়ের করেন। গতকাল মঙ্গলবার দুদকের মিডিয়া সেল থেকে মামলার বিষয়টি নিশ্চিত করা হয়। 

এজাহার সূত্রে জানা গেছে, একটি মামলা দায়ের করা হয়েছে রাজশাহীর সাবেক কর কমিশনার ও পরবর্তীতে কর কমিশনার, কর অঞ্চল-১৪ ও ০৭, ঢাকা এবং সাবেক সদস্য, কর কাপিলাত ট্রাইব্যুনাল (অবসর প্রাপ্ত) আ.জা.মু জিয়াউল হকের বিরুদ্ধে। যার ১৪ মার্চের মামলা নম্বর : ৬।

মামলায় অভিযোগ আনা হয়েছে, জিয়াউল হক ছয় কোটি একত্রিশ লক্ষ পঞ্চান্ন হাজার পাঁচশত তেতাল্লিশ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারা এবং হেবা এবং ঋণের নামে ছাব্বিশ কোটি তিরাশি লাখ বিশ হাজার সাতশত তিয়াত্তর টাকা মানিলন্ডারিং করে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অপরাধ সংঘটিত হওয়ায় তার নামে একটি নিয়মিত মামলা রুজুর অনুরোধ করা হলো।

এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনের অনুমোদন আছে। এছাড়াও আ.জা.মু জিয়াউল হকের স্ত্রী মিসেস মোর্শেদা কুদ্দুসের বিরুদ্ধে একই কর্মকর্তা বাদি হয়ে আরও একটি মামলা দায়ের করেছেন। যার নম্বর : ৭।

মামলায় অভিযোগ আনা হয়েছে, মোর্শেদা কুদ্দুস পাঁচ কোটি আটাশ লক্ষ পাঁচশত টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং এক কোটি ছত্রিশ লক্ষ তেইশ হাজার পাঁচশত ত্রিশ টাকা মানি লন্ডারিং করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় করেছেন।

বিআরইউ

Link copied!