Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

থানচিতে ইঞ্জিনিয়ারিং মেটেরিয়ালস টেস্টিং ল্যাবরেটরি উদ্বোধন

থানচি (বান্দরবান) প্রতিনিধি

থানচি (বান্দরবান) প্রতিনিধি

এপ্রিল ১১, ২০২৩, ০৬:১৯ পিএম


থানচিতে ইঞ্জিনিয়ারিং মেটেরিয়ালস টেস্টিং ল্যাবরেটরি উদ্বোধন

বান্দরবানের থানচিতে সর্বপ্রথম ইঞ্জিনিয়ারিং মেটেরিয়ালস টেস্টিং ল্যাবরেটরি উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে উপজেলা প্রকৌশলী কার্যালয় পরিচালিত ইঞ্জিনিয়ারিং মেটেরিয়ালস টেস্টিং ল্যাবরেটরি কার্যক্রম উদ্বোধন করা হয়।

উপজেলা প্রকৌশলী মো. এমদাদুল হক একান্ত প্রচেষ্টায়, ইঞ্জিনিয়ারিং মেটেরিয়ালস টেস্টিং ল্যাবরেটরি শুভ উদ্বোধন করেন, জেলা নির্বাহী প্রকৌশলী ডঃ মুহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার।

এই নিয়ে উপজেলা প্রকৌশলী মো. এমদাদুল হক বলেন, প্রধান প্রকৌশলী মহোদয় দেশের দুই শতাধিক উপজেলায় বিশেষ করে জেলা সদর হতে দূরবর্তী, প্রত্যন্ত ও বিচ্ছিন্ন অঞ্চলের উপজেলা পর্যায়ে ল্যাবরেটরি স্থাপনের সময়োপযোগী উদ্যোগ গ্রহণ করেছেন। 

নির্মাণ কাজের গুণগত মান সঠিক মাত্রায় অর্জন ও পরীক্ষণের মাধ্যমে তা নিরূপণের জন্য উপজেলা পর্যায়ে ল্যাবরেটরী স্থাপনের এই চ্যালেঞ্জিং উদ্যোগ দেশের প্রত্যন্ত অঞ্চলে অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে সামগ্রিকভাবে এক বিশাল ভূমিকা পালন করতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা নির্বাহী প্রকৌশলী ডঃ মুহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার বলেন, দুই শতাধিক উপজেলা অংশবিশেষ হিসেবে থানচি‍‍` উপজেলা পরিষদের নিচতলায় প্রধানমন্ত্রী একান্ত আন্তরিক সহযোগিতায় একটি সুন্দর ইঞ্জিনিয়ারিং মেটিরিয়াল টেস্টিং ল্যাবরেটরি (Quality Control Unit) এর আনুষ্ঠানিক পথ চলা শুরু হল।

তিনি আরো বলেন, এই ল্যাবরেটরি স্থাপনের মাধ্যমে থানচি উপজেলা প্রকৌশলীর আওতাধীন অবোকাঠামো উন্নয়ন কাজের পরীক্ষার জন্য জেলা পর্যায়ের ল্যাবরেটরির জন্য অনেক ক্ষেত্রেই অপেক্ষা করার আর প্রয়োজন হবেনা।

এ ছাড়া অন্যান্য দপ্তরের নির্মাণ কাজের গুণগতমান ও নির্মাণ সামগ্রীর পরীক্ষণ এই ল্যাবরেটরিতে সম্পাদন করার সুযোগ রয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা পকশৈ, উপজেলা নির্বাহী অফিসার মুহা. আবুল মনসুর, উপজেলা সহকারী নির্বাহী মেজিস্ট্রেট (ভূমি) সেটু বড়ুয়া প্রমুখ। 

এছাড়া উপজেলা প্রকৌশলী কার্যালয়ে কর্মরত কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এমএইচআর
 

Link copied!