Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

দ্বিতীয় বার ভর্তির সুযোগ চেয়ে শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের লাঠিচার্জ

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৩, ২০২৩, ০৩:০৯ পিএম


দ্বিতীয় বার ভর্তির সুযোগ চেয়ে শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের লাঠিচার্জ

জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়ক আটকিয়ে অবস্থান করে দ্বিতীয় বার বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ভর্তির দাবিতে এইসএসসি ২০২১ ব্যাচের শিক্ষার্থীরা আন্দোলন করেছে। এ সময় পুলিশ তাদের ওপর লাঠিচার্জের অভিযোগ করেছে শিক্ষার্থীরা। এতে ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছে বলে জানিয়েছেন ২০২১ ব্যাচের শিক্ষার্থী আলভি মাহমুদ।

সোমবার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে রাস্তা বন্ধ ক‌রে তারা এ অবস্থান কর্মসূচি ক‌রে। এ সময় পুলিশ তাদেরকে উঠে যেতে বলে। তারা ওঠে না গেলে পুলিশ তাদের উপরে লাঠিচার্জ করে রাস্তা থেকে উঠিয়ে দেয়।

আলভি মাহমুদ আমার সংবাদকে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আমাদের দাবি আদায়ের জন্য অবস্থান কর্মসূচি করছি। এ সময় পুলিশ আমাদের উপর লাঠিচার্জ করে। আমাদের ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছে এবং তিনজন গুরুত্ব আহত তাদেরকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এবং বাকিদের কেউ ঢাকা মেডিকেলে ভর্তি করানোর জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার পেট্রোল ইন্সপেক্টর শেখ বাসার বলেন, আমরা তাদেরকে রাস্তা বন্ধ না করে অবস্থান কর্মসূচি করতে বলি। এবং গোলাপ ফুল নিয়েও তাদের কাছে যাই কিন্তু তারা আমাদের কোন কথাই শুনেনি। রাস্তা বন্ধ করে তারা অবস্থান কর্মসূচি করছে। এ সময় আমাদের পুলিশ সদস্যরা বাঁশি দিলে তারা এমনি উঠে চলে যায়।

টিএইচ

Link copied!