Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বসন্ত উৎসবে মাতলো গবি ক্যাম্পাস

গবি প্রতিনিধি

গবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৮:০৮ পিএম


বসন্ত উৎসবে মাতলো গবি ক্যাম্পাস

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) বরাবরের মতো বসন্ত উৎসবে মেতেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রাস্টি অধ্যাপক আলতাফুন্নেসা বেলুন উড়িয়ে এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে ট্রান্সপোর্ট চত্বরে দিনব্যাপী আয়োজিত এই উৎসবের উদ্বোধনের সময় অধ্যাপক আলতাফুন্নেসা বলেন, ‘শুভ বসন্ত! ভালবাসা দিবস মানেই বসন্তের ভালবাসা। বসন্তের ভালবাসার মধ্যে দিয়েই দেশকে ভালবাসবো, দেশের কথা চিন্তা করবো। বসন্তে সুন্দর কোকিলের ডাক শোনা যায়। বসন্ত বর্ণিল রূপে আসে। মাঘ মাসের শেষের থেকে বসন্তে ফুল ফোটার কথা কিন্তু গাছের একটিও ফুল নেই। অথচ এই মাসটাকেই ফুলের রাজা বলা হয়।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন বলেন, ষড়ঋতুর দেশ আমাদের বাংলাদেশ। বসন্ত হচ্ছে শীতের প্রবণতা থেকে বেরিয়ে এসে আরেকটা ঋতুতে প্রবেশ করা।

সভায় আরও বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার কৃষিবিদ এস. তাসাদ্দেক আহমেদ। এছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানরা, শিক্ষকদের সরব উপস্থিতি ছিলেন।

দু’টি পর্বের এ উৎসবে উদ্বোধনী ও আলোচনা পর্বের পরে গণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের বিশেষ পরিবেশনায় হয় সাংস্কৃতিক আয়োজন। উৎসবের শেষাংশে  গণ বিশ্ববিদ্যালয় মিউজিক কমিউনিটির সদস্যরা ক্যাম্পাস মাতিয়ে পরিবেশনা করে গান।

কেএস 

Link copied!